Breaking News
Home / সারাদেশ / পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীকে বরিশালবাসীর ব্যতিক্রমী ধন্যবাদ জ্ঞাপন

পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে প্রধানমন্ত্রীকে বরিশালবাসীর ব্যতিক্রমী ধন্যবাদ জ্ঞাপন

অনুষ্ঠানস্থলে উপস্থিত বরিশালের প্রায় ২০ সহস্রাধিক মানুষ তাদের মোবাইলের আলো জ্বালিয়ে স্বপ্নের পদ্মা সেতুর জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ব্যতিক্রম ধন্যবাদ জ্ঞাপন করেছেন।

নগরীর বঙ্গবন্ধু উদ্যানে ‘জয়বাংলা উৎসব’র উদ্বোধনী অনুষ্ঠানের প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান এমপি’র আহবানে সারাদিয়ে এভাবে ধন্যবাদ জ্ঞাপন করেছেন বরিশালবাসী। এসময় গোটা বঙ্গবন্ধু উদ্যানে প্রায় ২০ সহস্রাধিক মানুষের উপস্থিতিতে কানায় কানায় পরিপূর্ণ ছিলো।

এর আগে বৈরী আবহাওয়াকে উপো করে বৃহস্পতিবার দিবাগত রাত আটটার দিকে জাতীয় সঙ্গীতের মাধ্যমে অনুষ্ঠানের শুরু হয়। এরপর কয়েক দফায় জাতীয় শ্লোগান ‘জয় বাংলা’য় মুখরিত হয়ে ওঠে নগরীর গোটা বঙ্গবন্ধু উদ্যান। পরবর্তীতে অতিথিদের বক্তব্য শেষে নৃত্য পরিবেশন ও একটানা রাত দেড়টা পর্যন্ত চলে দেশ বরেণ্য শিল্পীদের সঙ্গীতানুষ্ঠান।

তাপস অ্যান্ড ফ্রেন্ডসের (সঙ্গীতশিল্পী কৌশিক হোসেন তাপস) পরিকল্পনায় বরিশাল সিটি কর্পোরেশনের সার্বিক সহযোগিতায় ‘জয়বাংলা উৎসব’র আয়োজন করেন বরিশাল চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

‘জয়বাংলা উৎসব’-এর প্রধান অতিথি প্রধানমন্ত্রীর বেসরকারী শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি তার বক্তব্যে বলেন, বরিশালে ‘জয় বাংলা’ উৎসব শুরুর মধ্যদিয়ে দেশের আট বিভাগে জয় বাংলা উৎসব অনুষ্ঠিত হবে।

তিনি আরও বলেন, জয়বাংলা উৎসব থেকে আগামী ২৫ জুন স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধণ উপলে প্রধানমন্ত্রীকে বরিশালবাসীর অভিনব ধন্যবাদ পৌঁছে দেওয়া হবে।

সালমান এফ রহমান এমপি বলেন, প্রধানমন্ত্রী দণিাঞ্চলের উন্নয়নের জন্য পদ্মা সেতু উপহার দিয়েছেন। আজকে জয় বাংলা উৎসব হলেও এই আয়োজন প্রধানমন্ত্রীকে বরিশালবাসীর পক্ষে থেকে ধন্যবাদ জ্ঞাপন।

তিনি আরও বলেন, আগামী ২৫ জুন পদ্মা সেতু উদ্বোধনের পর দক্ষিণাঞ্চলের চেহারা বদলে যাবে। অর্থনৈতিক সমৃদ্ধি আসবে। বরিশালের উন্নয়নে আমি সবসময় আপনাদের পাশে থাকবো। একইসময় তিনি বরিশালে বেসরকারীখাতে বিনিয়োগ ও উন্নয়নে পাশে থাকার অঙ্গিকার করেন।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন-ডাক, টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি, বরিশাল সিটি কর্পোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, এফবিসিসিআই’র পরিচালক মাঈনউদ্দিন আব্দুল্লাহ।

স্বাগত বক্তব্য রাখেন দি বরিশাল চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি সাইদুর রহমান রিন্টু। জয় বাংলা উৎসবে জেলা আওয়ামী লীগের অন্যতম নেতা সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহ, ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় সহ বরিশালের প্রশাসনিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরবর্তীতে সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন চিত্রনায়ক ফেরদৌস, চিত্র নায়িকা পূর্নিমা, বিদ্যা সিনহা মীম, নায়ক নিরব ও ইমন। এর পরপরই গানে গানে মেতে ওঠে সংগীতপ্রিয় বরিশালবাসী। তারকা শিল্পীদের উপস্থাপনা আর গানের মধ্যদিয়ে একটানা রাত দেড়টা পর্যন্ত গানপ্রিয় বরিশালবাসী আনন্দে মেতে ওঠেন। টানা দুইবছর মহামারি করোনার পর এই প্রথম বড় কোন কনসার্টে একসাথে এতো মানুষের উপস্থিতি দেখা গেছে।

‘জয়বাংলা’ উৎসবে নগরীর বঙ্গবন্ধু উদ্যান মাতিয়েছেন, গানবাংলার তাপস ও তার ফ্রেন্ডসরা। স্টেজ কাঁপিয়েছেন বাংলা ফোক গানের সম্রাজ্ঞী মমতাজ বেগম এমপি। ভারতের টলিউডের অভিনেত্রী ও পশ্চিমবঙ্গের সংসদ সদস্য মিমি চক্রবর্তী।

তারকা শিল্পী ‘দুষ্টু পোলাপাইনের ঐশী, বর্তমান সময়ের জনপ্রিয় শিল্পী চিশতী বাউল, আরেফিন রুমি, দোলা, বালাম, আনিকা, পারভেজ, লুইপা, প্রতীক হাসান, সাব্বির, পুলক, হাসিব, শামীম হাসান, পূজা, লিজা, তৌসিফ, শাফায়েত, ব্যান্ড নেমেসিস, লালনসহ বিভিন্ন তারাকা শিল্পী, মডেল এবং অভিনেতাদের অংশগ্রহণে কম্পিত হয় বঙ্গবন্ধু উদ্যান।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ইয়াবাসহ চার জন আটক,অর্থের বিনিময়ে তিন জনকে ছাড়

বরিশালের আগৈলঝাড়ায় পুলিশী অভিযানে বিপুল পরিমান ইয়াবাসহ চারজনকে পুলিশ আটক করলেও মোটা অংকের অর্থের বিনিময়ে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *