Breaking News
Home / সারাদেশ / গৌরনদী-আগৈলঝাড়ায় ১৬৩ টি ভূমিহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাই

গৌরনদী-আগৈলঝাড়ায় ১৬৩ টি ভূমিহীন পরিবার পেল মাথা গোঁজার ঠাই

মুজিবর্ষ উপলক্ষ্যে গৃহহীন ও ভূমিহীনদের জন্য প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় তৃতীয় পর্যায়ে বিনামূল্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সারাদেশে ২৬ হাজার দুইশ’ ২৯ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে বিনামূল্যে জমি ও গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী।

তারই অংশ হিসেবে বরিশালের গৌরনদী উপজেলার ৯২টি ও আগৈলঝাড়া উপজেলার ৭১টি ভূমিহীন পরিবার বসতঘর পাওয়ায় তাদের মাথা গোঁজার ঠাই হয়েছে।

প্রধানমন্ত্রী কর্তৃক জমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন শেষে দুই উপজেলার ১৬৩ জন ভূমিহীনদের মাঝে জমির দলিল ও ঘরের চাবি হস্তান্তর করা হয়।

গৌরনদী উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দা মনিরুন নাহার মেরী।

বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মোঃ আরিফুল ইসলাম প্রিন্স, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন, ভাইস চেয়ারম্যান জিনিয়া আফরোজ হেলেন, উপজেলা প্রকৌশলী মোঃ অহিদুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আহসান হাবীব।

অপরদিকে আগৈলঝাড়া উপজেলা প্রশাসনের আয়োজনে সকালে শহীদ সুকান্ত বাবু মিলনায়তনে উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত।

বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) নেহের নিগার তনু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি সুনীল কুমার বাড়ৈ, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম তালুকদার, মলিনা রানী রায়, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মোশরাফ হোসেন, সমাজসেবা কর্মকর্তা সুশান্ত বালা সহ অন্যান্যরা।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *