Breaking News
Home / খেলাধুলা / বড় চমকঃ টাইগারদের জন্য পাওয়ার হিটিং কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

বড় চমকঃ টাইগারদের জন্য পাওয়ার হিটিং কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

বড় চমকঃ টাইগারদের জন্য পাওয়ার হিটিং কোচ নিয়োগ দিচ্ছে বিসিবি

রাসেল ডমিঙ্গোর বাংলাদেশ জাতীয় দলের হেড কোচ থাকা না থাকা নিয়ে সৃষ্টি হয়েছে ধোঁয়াশা। ভারতের শ্রীধরন শ্রীরামকে টি-টোয়েন্টির জন্য পরামর্শক হিসেবে নিয়োগ দেয়ার পর,

এই ফরম্যাট থেকে অব্যাহতি দেয়া হয়েছে ডমিঙ্গোকে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সম্প্রতি বলেন, টি-টোয়েন্টির দৈন্যদশা কাটাতে খোলনলচে পাল্টে দিতে চান সব কিছু।

সাকিবকে অধিনায়কত্ব আর শ্রীরামকে নিয়োগ দিয়ে সে পথে অনেকটাই এগিয়েছে বোর্ড। সবশেষ সংবাদ সম্মেলনে নাজমুল হাসান পাপন বলেন,

টি-টোয়েন্টির জন্য একজন পাওয়ার হিটিং কোচও নিয়োগ দিতে চায় বিসিবি। কারও নাম না বললেও, জানা গেছে বিসিবির পছন্দের তালিকায় শীর্ষে আছেন ইংলিশ কোচ জুলিয়ান রস উড।

ক’মাস আগেও দেশের ক্রিকেটে এই নামটা খুব একটা পরিচিত ছিল না। কিন্তু সবশেষ বিপিএলে সিলেট সানরাইজার্সের ব্যাটিং কোচ হিসেবে কাজ করেছেন জুলিয়ান উড।

যাকে বলা হয় পাওয়ার হিটিংয়ের পথিকৃৎ। এই ইংলিশ কোচের কাছ থেকে পাওয়ার হিটিংয়ের দীক্ষা নিয়েছেন বেন স্টোকস, লিয়াম লিভিংস্টোন, কার্লোস ব্রাথওয়েট, স্যাম বিলিংস, পৃথ্বী শ’র মতো ক্রিকেটাররা।

এ ব্যাপারে এক গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে জুলিয়ান উড নিশ্চিত করেছেন তাকে বিসিবি থেকে পাওয়ার হিটিং কোচ হবার প্রস্তাব করা হয়েছে। উড বলেন, ‘আমার সঙ্গে বিসিবি যোগাযোগ করেছে।

টি-টোয়েন্টির জন্য তারা পাওয়ার হিটিং কোচ খুঁজছে। এশিয়া কাপের পরই হয়তো একটা সিদ্ধান্ত আসবে। তারা মূলত টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আমাকে চাইছে। দেখা যাক কী হয়।’

এখন পর্যন্ত কোনো জাতীয় দলের সঙ্গে কাজ করেন নি উড। সবশেষ আইপিএলে কাজ করেছেন পাঞ্জাব কিংসের হয়ে।

এছাড়াও ইংল্যান্ড-অস্ট্রেলিয়ায় কাজ করারও অভিজ্ঞতা আছে এই কোচের। মূলত ক্রিকেটের সঙ্গে বেসবলের হিটিং মেথডের সঙ্গে সমন্বয় এনেই পাওয়ার হিটিংয়ের কৌশল বের করেছেন উড।

বিপিএলে সিলেট দলের আনামুল হক বিজয়ের সঙ্গে কাজ করেছেন। এরপর বিজয়ের ব্যাটিংয়ে এসেছে আমূল পরিবর্তন। ডিপিএলে করেছেন রেকর্ড রান।

বিসিবির পছন্দের তালিকায় আরও দু-একজন থাকলেও, বাংলাদেশের ক্রিকেট সংস্কৃতির সঙ্গে পরিচিত উড। টাইগারদের সঙ্গে কাজ করতেও মুখিয়ে আছেন।

সূত্র: সময় টিভি

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *