Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনে দুই জনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান

আগৈলঝাড়ায় অবৈধ ড্রেজার দিয়ে বালু উত্তোলনে দুই জনকে ১৫ দিনের কারাদন্ড প্রদান

বরিশালের আগৈলঝাড়ায় ভ্রাম্যমান আদালতের অভিযানে অবৈধ ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করার অপরাধে দুই জনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেছেন আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন।

রবিবার সকালে প্রবল বৃষ্টি উপেক্ষা করে আইন শৃংখলা বাহিনীর সহায়তায় উপজেলার রাংতা গ্রামে এই অভিযান পরিচালনা করেন তিনি।

আদালতের পেশকার মো. ছিদ্দিকুর রহমান জানান, ভ্রাম্যমান আদালতের অভিযানে রাংতা গ্রামের আলমগীর সিকদারের ছেলে হাফিজুল ইসলাম ও একই গ্রামের জলিল সিকদারের ছেলে রাকিব সিকদারকে ‘বালু ভরাট ও ব্যবস্থাপনা আইনে’ ১৫ দিনের বিনাশ্রম কারদান্ডের আদেশ প্রদান করেন বিচারক মো. সাখাওয়াত হোসেন।

এসময় অভিযান চালিয়ে স্থানীয় ভাষায় “আত্মঘাতি” অবৈধ ড্রেজার মেশিন ভাংচুর করে বিনষ্ট করা হয়। দন্ডপ্রাপ্তদের বরিশাল কেন্দ্রীয় কারাগারে প্রেরণের জন্য আগৈলঝাড়া থানা হেফাজতে রাখা হয়েছে। অভিযানে এএসআই সুব্রত চন্দ্র রায়সহ পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

আদালতের বিচারক মো. সাখাওয়াত হোসেন জানান, ফসলী জমি, বাড়ি-ঘর, সড়ক ও বিভিন্ন স্থাপনা রক্ষা করা এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় তিনি এই অভিযান আরও জোরদার করবেন। উপজেলার বিভিন্ন স্থানে প্রচুর লোকজন অবৈধ ড্রেজার ব্যবসার সাথে জড়িত রয়েছে। এই সকল ব্যবসায়িদের তালিকা প্রনয়ন করা হবে।

সরকারী-বে-সরকারী বিভিন্ন উন্নয়ন প্রকল্পর কাজের নামে ঠিকাদাররা লাভবান হতে এসব অবৈধ ড্রেজার দিয়ে জমি থেকে বালু কেটে প্রকল্পে বালু ভরাটের বিস্তর অভিযোগ রয়েছে। তালিকা অনুযায়ি অবৈধ ড্রেজার মেশিন ও মালিকদের বিরুদ্ধে অভিযান পরিচালনা করা হবে বলেও জানান তিনি।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *