Breaking News
Home / সারাদেশ / গৌরনদী ও আগৈলঝাড়ায় করো’না উপ’সর্গ নিয়ে ৪জনের মৃ’ত্যু

গৌরনদী ও আগৈলঝাড়ায় করো’না উপ’সর্গ নিয়ে ৪জনের মৃ’ত্যু

বরিশালের গৌরনদী পৌর সদরে বানীয়াশুরী মহল্লায় ও পাশ্ববর্তি আগৈলঝাড়া উপজেলার গত দুই দিনে করো’নাভাই’নাসের উপ’সর্গ নিয়ে ৪জনের মৃ’ত্যু হয়েছে। মৃ’ত্যু ব্যক্তির নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল পাঠানো হযেছে। স্থানীয় প্রশাসন ও আগৈলঝাড়া বারপাইকা আল-মদিনা ফাউন্ডেশন’র সাত সদস্যের একটি টিমের সদস্যরা লা’শ দা’ফন ও দাহ সম্পন্ন করেচে।

গৌরনদী স্বাস্থ্য কমপ্লেক্সের উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাইয়্যেদ মোহাম্মদ আমরুল্লাহ জানান, গৌরনদী উপজেলার বানীয়াশুরী গ্রামের গৃ’হবধূ (৪০) কয়েক দিন যাবত সর্দি জ্বর ও শ্বাসকষ্টে ভুগছিল কিন্তু চিকিৎসকরে পরামর্শ না নিয়ে গোপনে ঘরে নিজেদের মত চিকিৎসা নিচ্ছিল। অবস্থার অবনতি ঘটলে শুক্রবার দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন ডাঃ মনিরুজ্জামানের চেম্বারে চিকিৎসা নিতে আসেন এবং চিকিৎসকের পরামর্শপত্র নিয়ে আড়াইটায় বাড়ি ফিরে যান। বিকেল পৌনে চারটায় ওই নারী নিজ বাড়িতে মা’রা যান। পরিবারের লোকজন সন্ধ্যায় হাসপাতালে খবর দিলে করো’না উপ’সর্গ নিয়ে মৃ’ত নারীর নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য বরিশাল শের ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করো’না ল্যাবে পাঠানো হয়। উপজেলা প্রশাসনের সহায়তায় রাতে লা’শ দা’ফন করা হয়।

অপর দিকে করো’না উপ’সর্গ নিয়ে আগৈলঝাড়া উপজেলার রামানন্দেরআঁক গ্রামের ৪৫ বছরের বয়স্ক এক কৃষক মা’রা যান। এ ছাড়া শনিবার বিকেলে উপজেলার বাগধা এবং রত্মপুর ইউনিয়নে ৪৬ এবং ৬৫ বছরের দুই জন ব্যক্তি গতকাল বিকেলে করো’নার উপ’সর্গ নিয়ে মৃ’ত্যু হয়েছে। আগৈলঝাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মামুন আল বখতিয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। ওই রাতেই তার নুমনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। রাতে স্থানীয় প্রশাসনের অনুমতি সাপেক্ষে সামাজিক সংগঠন মনোরঞ্জন ঘটক চ্যারিটি ফাউন্ডেশনের সদস্যরা লা’শের দা’ফন সম্পন্ন করেছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় এক রাতে স্কুল ছাত্রী ও গৃহবধু আত্মহত্যা

বরিশালের আগৈলঝাড়ায় শুক্রবার রাতে এক স্কুল ছাত্রী ও এক গৃহবধু বিষ পান করে আত্মহত্যা করেছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *