Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে গর্ত থেকে বেরিয়ে আসছে প্রাকৃতিক গ্যাস

গৌরনদীতে গর্ত থেকে বেরিয়ে আসছে প্রাকৃতিক গ্যাস

পাকা ঘর নির্মান করতে মাটি পরিক্ষার জন্য গর্ত করা হয়েছিলো। সেই গর্ত থেকে প্রাকৃতিক গ্যাস বেরিয়ে আসায় গ্যাসকূপ থাকার সম্ভাবনায় এলাকায় ব্যাপক তোলপাড় শুরু হয়েছে।

গ্যাস বের হওয়ার শব্দ শুনতে স্থানটি এক নজর দেখার জন্য ভীর জমাচ্ছেন স্থানীয়রা। ঘটনাটি বরিশালের গৌরনদী উপজেলার শাওড়া মহল্লার। রবিবার সকালে সরেজমিনে দেখা গেছে, গর্তের ভেতর থেকে গ্যাস বের হওয়ার শব্দ শোনা গেছে।

স্থানীয় বাসিন্দা এইচএম টিপু জানান, শাওড়া গ্রামে রাস্তার পাশের জমিতে পাকা ঘর নির্মাণের জন্য গত বুধবার মাটি পরীক্ষা করান ব্যবসায়ী হাফিজুর রহমান।

মাটি পরীক্ষার জন্য খুরে রাখা গর্ত থেকে শুক্রবার দুপুরে গ্যাস বের হওয়ার শব্দ শুনে সেখানে ম্যাচ কাঠি ছুড়ে স্থানীয় কতিপয় যুবক। এসময় সেখানে আগুন জ্বলতে শুরু করলে ভয় পেয়ে ওই যুবকরা ৯৯৯ নাম্বারে ফোন করেন।

পরবর্তীতে ফায়ার সার্ভিসের একটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিবিয়ে গর্তটি মাটি চাপা দিয়ে রাখেন। এখনো ওই স্থান থেকে গ্যাস বের হচ্ছে বলেও তিনি উল্লেখ করেন।

গৌরনদী ফায়ার ষ্টেশনের সদস্য আক্তার উদ্দিন জানান, স্থানটি সংরতি ঘোষণা করা হয়েছে। পাশাপাশি সংরক্ষিত স্থানে জনসাধারণ যাতে প্রবেশ করতে না পারে সেজন্য সতর্কতামূলক নোটিশ ঝুলিয়ে দেওয়া হয়েছে।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বিপিন চন্দ্র বিশ্বাস জানান, ঘটনাস্থল পরিদর্শন করে বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে।

About admin

Check Also

সার্বজনীন পেনশন স্কিমের রেজিস্ট্রেশন বুথ উদ্বোধন

বরিশালের গৌরনদী উপজেলার সাতটি ইউনিয়নের ভূমি অফিসে বৃহস্পতিবার সকালে সার্বজনীন পেনশন স্কিমের হেল্প ডেস্ক ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *