Home / খেলাধুলা / ভারতের বিপক্ষে ১৭ জনের টেস্ট স্কোয়াডে অভিজ্ঞদের সাথে ডাক পেলেন নতুন মুখ

ভারতের বিপক্ষে ১৭ জনের টেস্ট স্কোয়াডে অভিজ্ঞদের সাথে ডাক পেলেন নতুন মুখ

ভারতের বিপক্ষে ১৭ জনের টেস্ট স্কোয়াডে অভিজ্ঞদের সাথে ডাক পেলেন নতুন মুখ

ভারতের বিপক্ষে প্রথম টেস্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। চোটের কারণে প্রথম টেস্টের দলেও নেই ওয়ানডে সিরিজে খেলতে না পারা তামিম ইকবাল।

নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন জাকির হাসান। রাখা হয়েছে সাবেক অধিনায়ক মুমিনুল হককেও। চোটের কারণে প্রথম দুই ওয়ানডে না খেলা তাসকিন আহমেদ আছেন প্রথম টেস্টের দলে।

যদিও রাসেল ডমিঙ্গো জানিয়েছিলেন, ঝুঁকি না নিতেই সীমিত ওভারের সিরিজে এই পেসারকে খেলাবে না দল। পেস বোলিং ইউনিটে আরও আছেন এবাদত হোসেন, শরিফুল, রেজাউর রহমান ও খালেদ আহমেদরা।

এছাড়া টেস্ট দলে ফিরেছেন মুশফিকুর রহিম। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট সিরিজে খেলেননি এই ব্যাটার।

পবিত্র হজ্জ পালনে যাওয়ায় ছুটি নিয়েছিলেন তিনি। পাশাপাশি চোটের কারণে সেই সিরিজে খেলতে না পারা ইয়াসির আলিও আছেন ১৭ সদস্যেরে দলে।

প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ডাক পাওয়া জাকির আছেন দারুন ফর্মে। ঘরোয়া লিগ এনসিএল ও বিসিএলেও নিয়মিত রান পেয়েছেন তিনি। ২০২২-২৩ মৌসুমে এনসিএলের সর্বোচ্চ রান সংগ্রহকারী ব্যাটারও ছিলেন জাকির।

এছাড়া গেল সপ্তাহে কক্সবাজারে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে ভারতের বিপক্ষে ১৭৩ রানের একটি ইনিংস খেলেছেন ২৪ বছর বয়সী এই ক্রিকেটার।

ভারতের বিপক্ষে চলতি ওয়ানডে সিরিজে এক ম্যাচ হাতে রেখেই সিরিজ জিতে নিয়েছে বাংলাদেশ। শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে চট্টগ্রামে (১০ ডিসেম্বর)।

এরপর ১৪ ডিসেম্বর একই ভেন্যুতে হবে সিরিজের প্রথম টেস্ট। ২২ ডিসেম্বর ঢাকায় হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

প্রথম টেস্টের বাংলাদেশ স্কোয়াড: মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, ইয়াসির আলি চৌধুরী, মুমিনুল হক, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান (অধিনায়ক), লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান,

মেহেদি হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, খালেদ আহমেদ, এবাদত হোসেন, শরিফুল ইসলাম, জাকির হাসান, রেজাউর রহমান রাজা, এনামুল হক বিজয়।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *