Breaking News
Home / খেলাধুলা / হাথুরুসিংহে কথা পাকা করেও বাংলাদেশে না আসার আসল কারন প্রকাশ্যে

হাথুরুসিংহে কথা পাকা করেও বাংলাদেশে না আসার আসল কারন প্রকাশ্যে

হাথুরুসিংহে কথা পাকা করেও বাংলাদেশে না আসার আসল কারন প্রকাশ্যে

বাংলাদেশের ক্রিকেট অঙ্গনে বেশ আলোচিত এক নাম চন্ডিকা হাথুরুসিংহে। কড়া হেডমাস্টারের মত ক্রিকেটারদের শাসনের মধ্যে রেখে পারফরম্যান্স বের করে আনার নীতিতে বিশ্বাসী তিনি।

হাথুরুর সেই নীতি বেশ পছন্দ বিসিবিরও। রাসেল ডমিঙ্গোর বিদায়ের পর থেকেই প্রধান কোচের ব্যাপারে নানারকমের কথা শোনা যাচ্ছে দেশের ক্রিকেট অঙ্গনে।

কে হতে যাচ্ছেন নতুন কোচ? কোটি টাকার এই প্রশ্নের উত্তর যেন খুঁজে বেড়াচ্ছেন সবাই। নতুন কোচের প্রশ্নে বারবার ঘুরেফিরে একটি নামই খুব বেশি করে আলোচনায় এসেছে, নামটি হচ্ছে চন্ডিকা হাথুরুসিংহে।

বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সফলতম অধ্যায়ের কোচ ছিলেন হাথুরু। তার অধীনেই বড় বড় সাফল্য ধরা দিয়েছে টাইগারদের হাতে।

সেই সাথে হাথুরুর কড়া হেডমাস্টারের মত ক্রিকেটারদের শাসন করে পারফরম্যান্স বের করে আনার ফর্মুলাও বেশ পছন্দ বিসিবির। সেজন্য হাথুরুকেই আবার ফিরিয়ে আনার চেষ্টা চালাচ্ছিল বিসিবি।

সেই চেষ্টায় সফল হওয়ার পথেই ছিল বিসিবি। জাতীয় দলের প্রধান কোচ হিসেবে বিসিবির সঙ্গে কথাবার্তা পাকা করে ফেলেছিলেন চন্ডিকা হাথুরুসিংহে।

শ্রীলঙ্কান এ কোচকে সকল ধরনের সুযোগ-সুবিধা দিতে রাজি ছিল বোর্ড। ফেব্রুয়ারির মাঝামাঝি কোনো এক সময়ে ঢাকায় পৌঁছে আনুষ্ঠানিক চুক্তি সম্পন্ন করার কথা ছিল হাথুরুর।

তবে এর মধ্যেই হুট করেই জানা গেল বিসিবির চাকরিতে যোগ দিচ্ছেন না হাথুরু। অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস ক্রিকেট একাডেমির কোচের চাকরিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি।

জাতীয় দৈনিক পত্রিকা সমকালের এক প্রতিবেদন থেকে জানা গেছে এই তথ্য। সমকালের প্রতিবেদন আরও জানিয়েছে, বাংলাদেশের চাকরি নিশ্চিত জানার পর নিউ সাউথ ওয়েলস কর্তৃপক্ষ পদোন্নতি দিয়েছে হাথুরুসিংহেকে।

ফলে পরিবারের সঙ্গে অস্ট্রেলিয়ার সিডনিতেই থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বিসিবির এক কর্মকর্তা সমকালকে জানান, ইউটার্ন নিয়ে হাথুরুসিংহে বিসিবিকে ‘না’ করে দিয়েছেন।

এ ব্যাপারে অবশ্য হাথুরুসিংহের কোনো মতামত সংগ্রহ করতে পারেনি সমকাল। গত বছরের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ চলাকালে

সিডনিতে বেশ কয়েকজন বোর্ড পরিচালকের উপস্থিতিতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক করেন চন্ডিকা হাথুরুসিংহে।

তখন জাতীয় দলের প্রধান কোচ হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেন তিনি। বিশ্বকাপ শেষে বিসিবি থেকে আনুষ্ঠানিকভাবে যোগাযোগ করা হয় হাথুরুর সাথে।

ডমিঙ্গোর বিদায়ের পর হাথুরুর কোচ হওয়ার ব্যাপারটা অনেকটাই নিশ্চিত হয়ে যায়। তার চাওয়া অনুযায়ী, তিন ফরম্যাটেই প্রধান কোচ হিসেবে তাকে নিয়োগ দিতে রাজি হয় বিসিবি।

কোচ নিয়োগের প্রক্রিয়া সম্পর্কে সমকাল বেশ কয়েকজন বোর্ড কর্মকর্তার সাথে যোগাযোগ করলে সবাই হাথুরুর নিয়োগের ব্যাপারে নেতিবাচক উত্তরই দিয়েছেন।

ওয়ানডে বিশ্বকাপের বছরে হুট করেই ভালোমানের কোচ পাওয়াটা এখন বেশ কঠিনই হয়ে গেল বিসিবির জন্য। সেক্ষেত্রে হয়ত লাল ও সাদা বল ক্রিকেটের জন্য

আলাদা কোচ নিয়োগ দিতে পারে বিসিবি। কপাল খুলতে পারে শ্রীধরন শ্রীরামের। সাদা বলের ক্রিকেটে প্রধান কোচ হিসেবে দেখা যেতে পারে শ্রীরামকে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *