Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বিরল প্রজাতীর মেটে মাথা কুরা ঈগল বন্যপ্রাণি সংরণ বিভাগে হস্তান্তর

আগৈলঝাড়ায় বিরল প্রজাতীর মেটে মাথা কুরা ঈগল বন্যপ্রাণি সংরণ বিভাগে হস্তান্তর

বরিশালের আগৈলঝাড়ায় বিরল প্রজাতীর একটি মেটেমাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির বাচ্চা উদ্ধার করা হয়েছে। উদ্ধারকৃত কুরা ঈগল খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের কাছে বৃহস্পতিবার বিকেলে হস্তান্তর করা হয়েছে।

গত মঙ্গলবার উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামে বাসা থেকে মাটিতে পরে যায় মেটে মাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির ছানাটি। স্থানীয় রানা জমাদ্দার ঈগল ছানাটিকে নিজের কাছে রখলে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম টিটু খবর পেয়ে ঈগল ছানাটি উদ্ধার করে বন বিভাগে যোগাযোগ করেন। আগৈলঝাড়া বন বিভাগের মাধ্যমে খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের কাছে মেটে মাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির বাচ্চাটিকে হস্তান্তর করা হয়।

খুলনা বন্যপ্রাণি ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরণ বিভাগের ওয়াইল্ড লাইফ রেঞ্জার মো. লুৎফর পারভেজ জানান, উদ্ধার হওয়া ঈগল ছানাটি বিলুপ্ত প্রায় বিরল প্রজাতীর। মেটে মাথা কুরা ঈগল বা মাছ মুরাল পাখির ছানাটির বয়স অনুমানিক তিন মাস। এটি যেহেতু এখনো ভালোভাবে উড়তে পারে না সেজন্য বাচ্চাটিকে আপাতত খুলনা বন্য প্রাণি উদ্ধার ও পুনর্বাসন কেন্দ্রে নিবির পরিচর্যায় রাখা হবে। পরবর্তীতে পাখিটিকে অবমুক্ত করা হবে।

About admin

Check Also

বরিশালে নারী শ্রমিককে তুলে নিয়ে গণধর্ষণ, গ্রেপ্তার ২

সদর উপজেলার রায়াপাশা-কড়াপুর ইউনিয়নের এক নারী শ্রমিককে (২২) বাসার সামনে থেকে তুলে নিয়ে গণধর্ষণ করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *