Breaking News
Home / সারাদেশ / বরিশালে মোখা মোকাবেলায় ৫৪১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

বরিশালে মোখা মোকাবেলায় ৫৪১টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত

ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় বরিশাল জেলার ৫৪১টি আশ্রয়নকেন্দ্র প্রস্তুত করা হয়েছে। শুক্রবার বিকেলে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন জানিয়েছেন, ইতোমধ্যে ঘূর্ণিঝড় মোখা মোকাবেলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে।

ওই সভার জেলার সকল সাইকোন শেল্টার প্রস্তুত রাখার পাশাপাশি সেখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার জন্য সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

পাশাপাশি পর্যাপ্ত শুকনো খাবার, পানি বিশুদ্ধ করন ওষুধ, মোমবাতি, ম্যাচ, খাবার স্যালাইনসহ প্রাথমিক চিকিৎসার প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা রাখা হয়েছে।

তিনি আরও বলেন, জেলার ৫৪১টি আশ্রয়ন কেন্দ্র প্রস্তুত রয়েছে, সেখানে মানুষ আশ্রয় নিতে পারবেন। পাশাপাশি ধর্মীয় প্রতিষ্ঠান, ব্যক্তিগত বহুতল ভবন, অফিস সমূহ এবং শিক্ষা প্রতিষ্ঠানগুলোকেও আশ্রয়ন কেন্দ্র হিসেবে ব্যবহার করার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

এছাড়া জেলার সকলস্থানে মাইকিং ও আবহাওয়ার সর্বশেষ তথ্য প্রচারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জেলা এবং উপজেলা পর্যায়ে দুর্যোগ মোকাবেলায় কন্ট্রোল রুম খোলা হবে। দূর্যোগ মুহুর্তে জেলা প্রশাসনের ত্রাণ তহবিলে ৮৯৯ মেট্রিক টন চাল ও নয় লাখ টাকা মজুদ রাখা হয়েছে।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *