Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়া কৃষি প্রণোদনার উফসী আমন বীজ, সার ও নারকেল চারা বিতরণ

আগৈলঝাড়া কৃষি প্রণোদনার উফসী আমন বীজ, সার ও নারকেল চারা বিতরণ

এলাকায় আমনের আবাদ বাড়াতে বরিশালের আগৈলঝাড়া প্রদর্শনী প্লটসহ ৪শ জন প্রান্তিক ও ক্ষুদ্র কৃষক পরিবারকে সরকারের কৃষি প্রণোদনার উফসী আমন বীজ ও সার ও ৪শ নারকেল চারা বিতরণ করা হয়েছে।

উপজেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উদ্যোগে মঙ্গলবার সকালে কৃষি প্রশিক্ষণ হল রুমে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৪শ জন চাষিকে উচ্চ ফলনশীল জাতের ৫কেজি করে আমন ধান বীজ ও ১০কেজি করে ড্যাপ, ১০কেজি করে এমওপি রাসায়নিক সার বিরতনের উদ্বোধন করা হয়েছে।

উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন এর সভাপতিত্বে সার ও বীজ বিতরণ উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দোলন চন্দ্র রায়, সহকারী কমিশনার উম্মে ইমামা বানিন, কৃষি সম্প্রসারণ অফিসার চন্দ্র শেখর বসু, উদ্ভিদ সংরণ অফিসার সুভাষ চন্দ্র মন্ডলসহ উপসহকারী কৃষি কর্মকর্তাগন।

উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ দোলন চন্দ্র রায় জানান, দেশের দক্ষিণাঞ্চলে নারকেলের আবাদ বাড়াতে বাড়ির আঙ্গিনার আশপাশে রোপনের জন্য সরকারীভাবে বিনামূল্যে বিএডিসির উদ্বাবিত নারকেল চারা বিতরণ করা শুরু করা হয়েছে।

উপজেলার পাঁচটি ইউনিয়নে পরিবার প্রতি ৫টি করে নারকেল চারা পাবেন, উপজেলায় মোট ৪শ জন কৃষক পরিবার এই নারকেল চারা পাবেন বলেও জানান তিনি।

About admin

Check Also

নির্বাচন এলে ধর্মের দোহাই দিয়ে ধুমকেতুর মতো যাদের আগমন ঘটে তাদের সর্বত্র বর্জন করুন

বরিশালের আগৈলঝাড়ায় উপজেলা পরিষদ নির্বাচনে জনতার মনোনীত চেয়ারম্যান প্রার্থী অসাম্প্রদায়িক নেতা, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *