Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর পাকা বাড়ি উপহার পেলেন আরও ৩৫ পরিবার

আগৈলঝাড়ায় প্রধানমন্ত্রীর পাকা বাড়ি উপহার পেলেন আরও ৩৫ পরিবার

“একটি লোকও ভূমিহীন ও গৃহহীন থাকবে না” মুজিব বর্ষে মাননীয় প্রধানমন্ত্রীর এই ঘোষণার পরে সারা দেশের সাথে বরিশাল জেলার আগৈলঝাড়া উপজেলায় ভূমিহীন ও গৃহহীন ৩৫টি সুফলভোগী পরিবারের জন্য নির্মিত নতুন পাকা বাড়ি উদ্বোধন করলেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় বুধবার সকালে চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে নির্মিত এ সকল বাড়ি ভার্চুয়ালী অনুষ্ঠানের মাধ্যমে প্রধান অতিথি হিসেবে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে ভূমিহীন ও গৃহহীনদের জন্য নির্মিত পাকা বাড়ির চাবি ও জমির দলিল হস্তান্তর করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা শহীদ সুকান্ত আবদুল্লাহ হল রুমে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের ব্যবস্থা গ্রহন করে আগৈলঝাড়া উপজেলা প্রশাসন।

উদ্বোধনী অনুষ্ঠানে স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক গৌতম কুমার বাড়ৈ, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত,

গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সভাপতি ও উপজেলা নির্বাহী অফিসার মো. সাখাওয়াত হোসেন, টাস্কফোর্স কমিটির সদস্য সচিব উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে ইমামা বানিন,

গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোশারেফ হোসেন, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার আবু তাহের মিয়াসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগন উপস্থিত ছিলেন।

গৃহ নির্মাণ প্রকল্প বাস্তবায়ন কমিটির সদস্য সচিব ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মোশারেফ হোসেন জানান- মুজিবর্ষে সারাদেশে ভূমিহীন ও গৃহহীনদের জন্য

মাননীয় প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে আজ ৩৫টি বাড়ি উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী। এই প্রকল্পের আওতায় উপজেলায় মোট ৭৫টি বাড়ি নির্মাণ করা হচ্ছে।

এর আগে উপজেলায় মোট ১৪৭টি গৃহহীন পরিবার পাকা বাড়িতে উঠে তার সুফল ভোগ করছেন। চলমান প্রকল্পর ৭৫টি বাড়ি বাস্তবায়ন করা হলে প্রধানমন্ত্রীর এই প্রকল্পের আওতায় উপজেলার পাঁচটি ইউনিয়নে মোট ২২২টি গৃহহীন পরিবার সুফল ভোগীর আওতায় আসবে।

তারপরেও মন্ত্রী মর্যাদায় পার্বত্য শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরীবিক্ষণ কমিটির আহ্বায়ক, স্থানীয় এমপি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ স্যারের নির্দেশনায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা প্রণয়নের কাজ চলমান রয়েছে। যা পরবর্তিতে বাস্তবায়ন করা হবে।

বরিশাল বিভাগীয় কমিশনার শওকত আলী বিভাগীয় প্রশাসন আয়োজিত সংবাদ সম্মেলনে জানিয়েছেন- বরিশাল জেলায় ৭৮৪টি পাকা বাড়িসহ বরিশাল বিভাগে ৩৭৯৫টি নতুন পাকা বাড়ি উদ্বোধনের মধ্য দিয়ে মানীয় প্রধানমন্ত্রী পটুয়াখালীর কলাপাড়া ও গলাচিপা,

পিরোজপুর সদর উপজেলা, বরগুনার পাথরঘাটা, বেতাগী ও তালতলী উপজেলা এবং ঝালকাঠি সদর উপজেলাকে ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করলেন। এর ফলে বরিশাল বিভাগে শতভাগ গৃহ ও ভূমিহীন মুক্ত হলো ২৭টি উপজেলা।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত ১

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রেস কোম্পানীর কোমল পানীয় পরিবহনকারী পিক আপ এর ধাক্কায় একজন নিহত হয়েছে, আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *