Breaking News
Home / সারাদেশ / ঘূর্ণিঝড় হামুন দক্ষিণাঞ্চলের সব রুটে লঞ্চ চলাচল বন্ধ

ঘূর্ণিঝড় হামুন দক্ষিণাঞ্চলের সব রুটে লঞ্চ চলাচল বন্ধ

বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপ ‘হামুন’ আরও শক্তি সঞ্চয় করে প্রবল ঘূর্ণিঝড়ে রূপ নিয়েছে। ঝড়ের কেন্দ্রে বাতাসের গতিবেগ উঠছে ১১০ কিলোমিটার পর্যন্ত। ঘূর্ণিঝড়টি ধীরে ধীরে বাংলাদেশের উপকূলের দিকে ধেয়ে আসছে।

এ অবস্থায় দক্ষিণাঞ্চল তথা গোটা বরিশাল বিভাগের নদ-নদীতে সবধরনের লঞ্চ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপ (বিআইডব্লিউটিএ)।

মঙ্গলবার দুপুরে তথ্যের সত্যতা নিশ্চিত করে বিআইডব্লিউটিএ’র উপ-পরিচালক ও বরিশাল নদী বন্দরের কর্মকর্তা আব্দুর রাজ্জাক জানান, বরিশাল বিভাগের বিশেষ করে বরিশাল ও ভোলায় ঘূর্ণিঝড়ের প্রভাবটা বেশি। তাই বরিশাল-ভোলাসহ বিভাগে সকাল সাড়ে ১০টা থেকে সকল ধরনের নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে।

বিআইডব্লিউটিএ’র নৌ-নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, পায়রা সমুদ্র বন্ধরে ৭ নম্বর বিপৎসংকেত ও আমাদের নদী বন্দরে ২ নম্বর সতর্ক সংকেত রয়েছে।

আর বৈরি আবহাওয়ার কারণে সকাল সাড়ে ১০টা থেকে বরিশাল নদী বন্দর থেকে সবধরনের যাত্রীবাহী নৌযান চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। আবহাওয়া পরিস্থিতির উন্নতি না ঘটলে এ নির্দেশনার কোনো পরিবর্তন ঘটবে না।

অপরদিকে ঘূর্ণিঝড় ‘হামুন’ এর প্রভাবে মঙ্গলবার ভোররাত থেকে বরিশাল নগরীতে বৃষ্টি হয়েছে। সকাল সাড়ে নয়টার পর বৃষ্টি বন্ধ হলেও আবহাওয়া গোমট অবস্থায় রয়েছে।

ঘূর্ণিঝড় হামুন মোকাবেলায় জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরি সভা মঙ্গলবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কে অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক শহিদুল ইসলামের সভাপতিত্বে এ সভায় জেলার সকল সাইকোন শেল্টার প্রস্তুত রাখার পাশাপাশি সেখানে পর্যাপ্ত আলোর ব্যবস্থা রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *