Breaking News
Home / সারাদেশ / বরিশালে ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

বরিশালে ছয় প্রার্থীর মনোনয়নপত্র বাতিল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বরিশাল জেলার ছয়টি আসনে ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে রিটার্নিং অফিসার।

রবিবার দুপুরে রিটার্নিং অফিসার ও বরিশাল জেলা প্রশাসক মোঃ শহীদুল ইসলাম যাচাই বাছাই শেষে ছয় জনের মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল করেছেন।

এছাড়া বরিশাল-৪ আসনের আওয়ামী লীগ প্রার্থী ড. শাম্মী আহমেদ ও স্বতন্ত্র প্রার্থী পঙ্কজ দেবনাথের বিষয়ে পাল্টাপাল্টি অভিযোগ থাকায় যাচাই-বাছাইয়ের শেষদিন সোমবার (৪ ডিসেম্বর) শুনানি শেষে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন রিটার্নিং অফিসার।

সূত্রমতে, প্রাথমিকভাবে বাতিলকৃত ছয়জন প্রার্থী হলেন, বরিশাল-১ আসনে জাকের পার্টি মনোনীত মোহাম্মদ রিয়াজ মোরশেদ জামান ওরফে স্বাধীন খান। তিনি হলফনামা সঠিকভাবে দাখিল করেননি।

বরিশাল-২ আসনে বাংলাদেশ কংগ্রেস দলের প্রার্থী মোহাম্মদ মিরাজ হোসেন ও স্বতন্ত্র প্রার্থী আলবার্ট বাড়ৈ। এদের উভয়ের হলফনামা সঠিকভাবে দাখিল না করায় মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

এছাড়া এক শতাংশ ভোটারের নাম জমা না দেওয়ায় বরিশাল-৬ আসনে স্বতন্ত্র প্রার্থী জাকির খান সাগর, মোহাম্মদ শাহরিয়ার মিয়া, নূরে আলম শিকদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে।

অপরদিকে ১৫ লাখ ৪ হাজার ৪৬ টাকা ভ্যাট বকেয়া থাকায় বরিশাল-৩ আসনের জাতীয় পার্টি মনোনীত গোলাম কিবরিয়া টিপুর মনোনয়নপত্রে আপত্তি দেয় ভ্যাট অফিস।

পরে পরিশোধ করে কাগজ জমা দিলে তার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। পাশাপাশি বরিশাল-৪ আসনে মুক্তিজোটের দুইজন প্রার্থী থাকায় মোঃ আসাদুজ্জামান নামের এক প্রার্থীর মনোনয়নের বিষয়ে কোনো সিদ্ধান্ত হয়নি।

বরিশালের রিটার্নিং কর্মকর্তা শহীদুল ইসলাম জানিয়েছেন, যাচাই-বাছাইতে ৫৫ জনের মধ্যে ছয়জন প্রার্থীর মনোনয়নপত্র প্রাথমিকভাবে বাতিল ও সাতজনের মনোনয়ন অপেমাণ রাখা হয়েছে। তাদের ব্যাপারে পরবর্তীতে সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হবে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত ১

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রেস কোম্পানীর কোমল পানীয় পরিবহনকারী পিক আপ এর ধাক্কায় একজন নিহত হয়েছে, আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *