Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ

আগৈলঝাড়ায় বই উৎসবে শিক্ষার্থীদের হাতে নতুন বই বিতরণ

বরিশালের আগৈলঝাড়ায় ২০২৪ সালের নতুন বছরের প্রথম দিনে সরকারের বিনামূল্যের ২লাখ ৩০ হাজার পিচ নতুন বই পাবে ২৮হাজার ৫শ জন শিক্ষার্থী।

সোমবার সকালে সকল শিক্ষা প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে নতুন বই বিতরণের মধ্য দিয়ে সরকারের ‘বই উৎসব’ পালিত হবে।

এ বছর মধ্যমিক পর্যায়ে সাড়ে ১৩ হাজার শিক্ষার্থীর জন্য ১লাখ ৫৫হাজার পিচ বই এবং প্রাথমিক পর্যায়ে ১৫হাজার শিক্ষার্থী পাবে ৭৫ হাজার পিচ নতুন বই।

উপজেলা শিক্ষা অফিসার শেখর রঞ্জন ভক্ত জানান, উপজেলার সরকারী ও বে-সরকারী ১৩৪টি প্রাথমিক বিদ্যালয়ের ১৫ হাজার শিক্ষার্থীর মাঝে সরকারের বিনামূল্যের ৭৫হাজার পিচ নতুন বই বিতরণ করা হবে।

ইতোমধ্যেই সংশ্লিষ্ঠ বিদ্যালয়গুলো নতুন বই প্রেরণ করা হয়েছে। ১ জানুয়ায়ি সরকারের বই উৎসবে শিক্ষার্থীদের মাঝে এই নতুন বই বিনামূল্যে বিতরণ করা হবে।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মাহাবুবুর রহমান জানান, বই উৎসবে উপজেলার ৩৮টি মাধ্যমিক বিদ্যালয় ও ৬টি মাদ্রাসাসহ মোট ৪৪টি শিক্ষা প্রতিষ্ঠানে সাড়ে ১৩ হাজার শিক্ষার্থীদের মধ্যে সরকারের বিনামূল্যে ১ লাখ ৫৫ হাজার পিচ নতুন বই বিতরণ করা হবে।

সংকট রয়েছে চাহিদার ৯ভাগ বই। এরমধ্যে নবম শ্রেণির বিজ্ঞান দুই পার্ট, ইতিহাস ও সমাজ বিজ্ঞান এবং ধর্ম বই রয়েছে। তবে শিঘ্রই চাহিদার বইগুলো ঠিকাদার সরবরাহ করবেন বলেও জানান তিনি।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *