Breaking News
Home / সারাদেশ / হ্যাট্টিক বিজয় করে পঞ্চম বারের মতো এমপি নির্বাচিত হলেন আবুল হাসানাত আবদুল্লাহ

হ্যাট্টিক বিজয় করে পঞ্চম বারের মতো এমপি নির্বাচিত হলেন আবুল হাসানাত আবদুল্লাহ

বরিশাল-১ আসনে টানা তৃতীয় বারের মতো বিপুল ভোটের হ্যাট্টিক বিজয় লাভ করে পঞ্চম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন জাতির পিতার ভাগ্নে, আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ এমপি। প্রতিদ্বন্দির সাথে আবুল হাসানাত আবদুল্লাহ’র ভোট ব্যবধান ১লাখ ৭২ হাজার ৬শ ৫৫।

৭ জানুয়ারি অনুষ্ঠিত দ্বাদশ সংসদ নির্বাচনে পঞ্চম বারের মতো আগৈলঝাড়া-গৌরনদী উপজেলা নিয়ে গঠিত বরিশাল-১ আসনে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন মন্ত্রী মর্যাদায় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি বাস্তবায়ন ও পরিবীক্ষণ কমিটির আহ্বায়ক, বরিশাল জেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ্ব আবুল হাসানাত আবদুল্লাহ।

আবুল হাসানাত আবদুল্লাহ নৌকা প্রতীকে পেয়েছেন ১ লাখ ৭৬ হাজার ৭শ ৭৭ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দি জাতীয় পার্টির ছেরনিয়াবাত ছেকেন্দার আলী লাঙ্গল প্রতীকে পেয়েছেন ৪ হাজার ১শ ২২ ভোট এবং ন্যাশনাল পিপল্স পার্টি (এনপিপি) প্রার্থী মো. তুহিন লাঙ্গল প্রতীকে পেয়েছেন ১২শ ১৮ ভোট। এই আসনে মোট ভোটার ৩ লাখ ৪৩ হাজার ৩ জন। ভোট প্রয়োগের শতকরা হার ৬০ দশমিক ৪৮ভাগ।

হ্যাট্টিক বিজয়ী আবুল হাসানাত আবদুল্লাহ ফলাফল ঘোষণার পরে ওই রাতেই আগৈলঝাড়া আওয়ামী লীগ কার্যালয়ে নেতা-কর্মীদের মাঝে উপস্থিত হয়ে তাঁর এই ঐতিহাসিক বিজয়কে জনগনের উদ্যেশ্যে উৎসর্গ করেন।

বরিশালসহ গোটা দক্ষিনাঞ্চলে উন্নয়নের রুপকার হিসেবে পরিচিত আবুল হাসানাত আবদুল্লাহ’র সাথে প্রতিদ্বন্দিতা করে জামানত হারিয়েছেন জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী এ্যাডভোকেট ছেরনিয়াবাত ছেকেন্দার আলী ও ন্যাশনাল পিপলস পাটি (এনপিপি) মনোনীত আম প্রতীকের প্রার্থী মো. তুহিন।

প্রসংগত, এমপি আবুল হাসানাত আবদুল্লাহ দশম ও একাদশ সংসদ নির্বাচন ছাড়াও ১৯৮৯ ও ১৯৯৬ সালে তিনি এমপি নির্বাচিত হয়েছিলেন। দ্বাদশ সংসদ নির্বাচনে হ্যাট্টিক বিজয় লাভের মাধ্যমে তিনি পঞ্চম বারের মত সংসদ সদস্য নির্বাচিত হলেন।

About admin

Check Also

জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহ বিজ্ঞান মেলায় প্রথম স্থানের সাফল্য ধরে রেখেছে প্রীতম পাল

চিকিৎসা বিজ্ঞানে সাফল্য অর্জণে রোবটিক আর্ম বা মানব দেহে সংযোজনের জন্য কৃত্তিম হাত তৈরী করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *