Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বালাই নেই সরকারের স্বাস্থ্য বিধি মানার ! আইনের বাস্তবায়ন না থাকায় সংক্রমন ঝুঁকিতে জনগন

আগৈলঝাড়ায় বালাই নেই সরকারের স্বাস্থ্য বিধি মানার ! আইনের বাস্তবায়ন না থাকায় সংক্রমন ঝুঁকিতে জনগন

মহামারি করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে সরকার প্রজ্ঞাপন জারি করে দেশে সকল জনগনের মাস্ক ব্যবহার বাধ্যতামুলক ঘোষণা করলেও বরিশালের আগৈলঝাড়ায় মানা হচ্ছে না সরকারের স্বাস্থ্য বিধির এই নির্দেশ।
উপজেলা প্রশাসনের পক্ষ থেকে মাঠ পর্যায়ে মাস্ক ব্যবহারে আইনগত কার্যকর কোন ব্যবস্থা না নেয়ায় আগৈলঝাড়ার সর্বত্র মাস্ক ছাড়া রাস্তা-ঘাট ও হাট-বাজারের চলাচল করছে সাধারণ জনগন। ফলে করোনা সংক্রমনের ঝুঁকির মধ্যে পরছে উপজেলার জনগন।

বৃহস্পতিবার উপজেলা সদরে দেখা গেছে সরকারী নির্দেশ উপেক্ষা করে মাস্ক ছাড়াই লোকজন তাদের স্বাভাবিক কাজকর্ম করছেন। বাজারে আসা ক্রেতা-বিক্রেতা থেকে রিক্সা চালক, যাত্রী, উল্লেখযোগ্য স্থানীয় কারো মুখে মাস্ক নেই। করোনা ভাইরাস সংক্রমনের শুরুতে প্রশাসনিক ব্যবস্থার কারণে লোকজন স্বাস্থ্যবিধি মেনে চললেও ক্রমান্বয়ে প্রশাসনিক গতিহীনতার কারণে সেই অবস্থা দিনদিন শীথিল হয়ে আসছে।

জন সচেতনতার জন্য এখন প্রশাসনের পক্ষ থেকেও নেই কোথাও কোন প্রচার-প্রচারনা। আগৈলঝাড়ার অবস্থা দেখে মনে হয় না, বিশ্বে বা দেশে করোনার মতো কোন মহামারি ভাইরাস এর সংক্রমনে লোকজন সংক্রমিত হচ্ছেন এবং সংক্রমিত হয়ে মৃত্যুবরণ করছেন।
সচেতন জনগনের দাবি, স্থানীয় প্রশাসন দ্রুত সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার কার্যকর ব্যবস্থা গ্রহন করে সাধারণ জনগনকে সংক্রমিত হওয়া থেকে রক্ষা করার।

এ ব্যাপারে আগৈলঝাড়া থানা অফিসার ইন চার্জ মো. আফজাল হোসেন বলেন, করোনার সংক্রমন মোকাবেলায় সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বুধবার সন্ধ্যায় তিনি উপজেলা সদর বাজারসহ বিভিন্ন স্থানে জনগনকে সচেতনতার আহ্বান জানিয়েছে। বৃহস্পতিবারও তিনি একই ব্যবস্থা গ্রহন করেছেন জানিয়ে আরও বলেন, পুলিশের পক্ষ থেকে সরকারের স্বাস্থ্যবিধি মানতে তাদের প্রচার প্রচারনা অব্যাহত থাকবে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্ত ডা. বখতিয়ার আল মামুন বলেন, ক্রমান্বয়ে আগৈলঝাড়ায় করোনা সংক্রমন বৃদ্ধি পাচ্ছে। এ অবস্থায় সরকারের স্বাস্থ্যবিধি মেনে চলা খুবই জরুরী। তিনি মাঠ পর্যায়ে সরকারের স্বাস্থ্যবিধি মানতে প্রশাসনের পক্ষ থেকে অভিযান পরিচালনার বিকল্প নেই বলেও জানান।
উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত জানান, হাট-বাজারসহ সর্বত্রই সরকারের স্বাস্থ্যবিধি উপেক্ষিত হয়ে আসছে।

সরকার প্রজ্ঞাপন জারির মাধ্যমে সবাইকে বাড়ির বাইরে বাধ্যতামুলক মাস্ক ব্যবহারের আইন করলেও আগৈলঝাড়ার মাঠ পর্যায়ে আইনের প্রয়োগ না থাকায় তা কার্যকরা হচ্ছে না। সব জনগন যেহেতু সচেতন নয়, তাই কেবলমাত্র প্রচার প্রচারনার মাধ্যমেই সরকারের স্বাস্থ্যবিধি বাস্তবায়ন সম্ভব নয়। এজন্য ম্যাজিষ্ট্রেটের মাধ্যমে প্রশাসনিক ব্যবস্থা গ্রহন করা জরুরী বলে অভিমত ব্যক্ত করে আরও বলেন তিনি বারবার অনুরোধ করা সত্বেও উপজেলা প্রশাসন সরকারের স্বাস্থ্যবিধি বাস্তবায়নে গা ছাড়া ভাব দেখাচ্ছেন। ফলে উপজেলার জনগন করোনায় আক্রান্তর ঝুঁকির মধ্যে রয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত ১

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রেস কোম্পানীর কোমল পানীয় পরিবহনকারী পিক আপ এর ধাক্কায় একজন নিহত হয়েছে, আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *