Breaking News
Home / অন্যান্য / ধা’র করা জুতোতে ক্রিকেট শেখা,আইপিএলে নাম উঠিয়ে কোটিপতি সাকারিয়া

ধা’র করা জুতোতে ক্রিকেট শেখা,আইপিএলে নাম উঠিয়ে কোটিপতি সাকারিয়া

ধা’র করা জুতোতে ক্রিকেট শেখা,আইপিএলে নাম উঠিয়ে কোটিপতি সাকারিয়া

ছেলে লেখাপড়া করে একটি সরকারি চাকরি পাবে, পরিবারের হা’ল ধরবে। অ’ভাব-অ’নটনে থাকা পরিবারের বাবা-মা’র স্বা’ভাবাকি চাওয়া এমনটাই হয়ে থাকে।

ভারতের গু’জরা’টের একটি গ্রামে টে’ম্পো চালক বাবা চাইতেন সন্তান বড় হয়ে পরিবারের হা’ল ধ’রবে,এর জন্য তাকে বা’ধা দিয়েছিলেন ক্রিকেট খেলতে।

কিন্তু চে’তন সাকারিয়ার স্বপ্ন ছিলো, ক্রিকেটা’রই হবেন….সেই স্বপ্ন পূরণে পারিবারিক বা’ধা কিংবা দারি’দ্র কো’নটার কা’ছেই হা’র মা’নেননি গু’জরা’টের বালক।

ঘরে ছিলনা টিভি, বন্ধুদের বাড়িতে টিভিতে ক্রিকেট ম্যাচ দে’খেই সাকারিয়ার স্বপ্নের ডা’না মেলার শুরু। যে বাবা নি’শে’ধ করেছিলেন ক্রিকেট খেলতে সেই বাবাই পড়ে তার ক্রিকেট শে’খার স’ঙ্গী হয়েছেন।

অনুশীলনে ছেলে ভু’ল করলে নো’ট করে রাখতেন, পড়ে তা ধ’রিয়ে দিতেন। এভাবেই সাকারিয়া উ’তসা’হ পেতেন বাবার কাছে। কিন্তু এরপরও বাবা পু’রোপু’রি চা’ইতেন না ছেলে ক্রিকেটার হো’ক,সং’সারের জন্য টাকা রো’জগা’রই ছিলো ছেলের কাছে বাবার চাওয়া।

কিন্তু স্ব’প্নবা’জ সাকারিয়া থা’মতে চাননি। মামার ব্যবসায় হাত লাগান, আর মামা তাকে ক্রিকেট একাডেমিতে ভর্তি করে দেন।সেখান থেকে স্কুল ক্রিকেট, বয়’সভি’ত্তিক দল পে’রিয়ে সৌ’রা’ষ্ট্রের অনূর্ধ্ব-১৯ দলে সুযোগ পান।

অনুশীলনের স্পা’ইক জু’তোটাও ছিলনা। ধা’র করা জুতো’তে অনুশীলন করতেন। একবার একটা চ্যা’লে’ঞ্জ আসলো নেট অনুশীলনের সময়।

বো’ল্ড করতে পারলে নিজের স্পা’ইক জুতো দিয়ে দিবেন এমন শর্ত দেন ঘ’রোয় ক্রিকেটের তা’রকা শে’লডন জ্যা’কসন। সেই চ্যা’লে’ঞ্জ জিতে নিজের একটা জু’তো হয়েছিল চে’তন সাকারিয়ার।

ধা’র করা জুতো দিয়ে ক্রিকেট শে’খা সেই সাকারিয়া এখন কো’টিপতি। তাকে কো’টিপতি বানিয়ে দিচ্ছে ই’ন্ডিয়ান প্রি’মিয়ার লিগ, আইপিএল। এক কো’টি বিশ লা’খে এই বামহাতি পে’সারকে দলে নিয়েছে রাজ’স্থা’ন র’য়্যা’লস।

গেল মৌসুমে নে’ট বোলার ছিলেন ব্যা’ঙ্গালু’রুর। সেখান থেকেই ফ্র্যা’ঞ্চাই’জির ন’জরে। এবারতো বা’টলার, বেন স্টো’কস, এমনকি মো’স্তাফিজদের সাথেও খেলবেন সাকারিয়া। সাকারিয়া জানেন কি করতে হবে।

এ পর্যন্ত আসতে অনেক চ’ড়াই-উ’তরাই ছিল। আইপিএলের ম’ঞ্চে পা রাখছেন,এখানে ন’জর কা’ড়তে পার’লেই তো স্ব’প্নবাজ সাকারিয়া হয়তো স্ব’প্নের পূ’র্ণতা পাবে।

তথ্যসূত্রঃ allrounder

Check Also

সন্তান ফিরে পেয়ে ৪৪ বছর ধরে রোজা রাখছেন মা

সন্তান ফিরে পেয়ে ৪৪ বছর ধরে রোজা রাখছেন মা ৪৪ বছর ধরে রোজা রাখছেন মা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *