Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় বিধ্বস্ত ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে ৫ গ্রামের প্রায় ২০ হাজার মানুছের চলাচল

আগৈলঝাড়ায় বিধ্বস্ত ঝুঁকিপূর্ণ ব্রিজ দিয়ে ৫ গ্রামের প্রায় ২০ হাজার মানুছের চলাচল

বরিশালের আগৈলঝাড়ায় ভাঙ্গাচোরা একটি আয়রন স্ট্রাকচার স্লাব ব্রিজের কারণে ভোগান্তিতে পড়েছে শতাধিক শিার্থীসহ এলাকাবাসী। ব্রিজের স্লাব বেঙ্গে যাওয়ায় এখন মরণ ফাঁদে পরিণত হয়ে এলাকাবাসীর আশঙ্কায় পরিনত হয়েছে।

উপজেলার গৈলা ইউনিয়নের উত্তর শিহিপাশা গ্রামের পূর্বপাড়া দরগা শরীফ জামে মসজিদ ও নাজেম আলী সিকদার, আমজেদ আলী হাওলাদারের বাড়ি সংলগ্ন খালের উপর ১৯৯৬ সালে জেলা পরিষদের অর্থায়নে ব্রিজটি নির্মাণ করা হয়। নির্মাণের পরে রক্ষণাবেক্ষণ না হওয়ায় গত ছয় বছর যাবত জরাজীর্ণ অবস্থায় পরে রয়েছে।

বিধ্বস্ত ঝুঁকিপূর্ণ এই ব্রিজটি বর্তমানে চলাচলের অনুপোযোগী হয়ে পড়েছে। সীমাহীন দুর্ভোগে পড়েছে শত শত কোমলমতি শিার্থী ও মসজিদের মুসুল্লিরা। বিকল্প কোনো যাতায়াত পথ না থাকায় মরণফাঁদ জেনেও ওই ব্রিজ দিয়ে পারপার হতে হচ্ছে ৫টি গ্রামের প্রায় ২০ হাজার মানুষ।

এলাকাবাসী চাঁদা তুলে তাদের নিজ অর্থায়নে কাঠ ক্রয় করে সাময়িকভাবে মেরামত করলেও যোগাযোগের তাগিদে প্রতিনিয়ত তার উপর দিয়ে মোটরসাইকেল, রিকশা, ভ্যান সেই পারাপার হওয়ায় তাও ভেঙ্গে যাচ্ছে।

গৈলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. শফিকুল হোসেন টিটু তালকদার ব্রিজটি খুবই গুরুত্বপূর্ণ উল্লেখ করে অচিরেই এ সমস্যার সমাধানের কতা জানিয়েছেন তিনি।

উপজেলা এলজিইডি প্রকৌশলী রাজ কুমার গাইন বলেন, গুরুত্বপূর্ণ এই ব্রিজটির অবস্থা খুবই বেহাল। ব্রিজটি নির্মাণের জন্য প্রকল্প তৈরি করা হচ্ছে। বরাদ্দ পেলেই দ্রুত এর নির্মাণকাজ শুরু করা হবে।

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *