Breaking News
Home / অন্যান্য / আইসিসি টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে রেকর্ড উন্নতি মেহেদি হাসান মিরাজের

আইসিসি টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে রেকর্ড উন্নতি মেহেদি হাসান মিরাজের

আইসিসি টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে রেকর্ড উন্নতি মেহেদি হাসান মিরাজের

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম টেস্ট হারের পর ঢাকা টেস্টও বাংলাদেশ হেরেছে ১৭ রানে। যা নিয়ে আলোচনা সমালোচনা থেমে নেই।

প্রশ্ন উঠেছে বাংলাদেশের টেস্ট স্ট্যাটাস নিয়েও। তবে এত এত হতাশার মাঝে বাংলাদেশের প্রাপ্তি মিরাজ-লিটনদের রানে ফেরা। ঢাকা টেস্টে ভালো পারফরম্যান্স করে আইসিসি টেস্ট র‍্যাংকিংয়ে ভালো উন্নতি করেছে টাইগাররা।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে বাংলাদেশের টেস্ট এবং ইংল্যান্ডের বিপক্ষে ভারতের ২য় টেস্ট শেষে টেস্ট র‍্যাংকিং হালনাগাদ করেছে আইসিসি।

যাতে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে রবিচন্দ্রন অশ্বিন, রোহিত শর্মা, জশুয়া ডি সিলভা, ক্রুমাহ বোনার, মেহেদি হাসান মিরাজদের।

ইংল্যান্ডের বিপক্ষে শতক এবং বল হাতে ৫ উইকেট নিয়ে টেস্ট অলরাউন্ডার র‍্যাংকিংয়ে এক ধাপ এগিয়ে ৫ নাম্বারে উঠে এসেছেন অশ্বিন।

আগের অবস্থান ৪ নাম্বারেই আছেন ঢাকা টেস্ট খেলতে না পারা সাকিব আল হাসান। ১ম, ২য় এবং ৩য় স্থানে আছেন যথাক্রমে জেসন হোল্ডার, জাদেজা এবং স্টোকস।

এছাড়াও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে প্রথম দুই টেস্টে ১৯৮ রান এবং ১০ উইকেট নিয়ে অলরাউন্ডার র‍্যাংকিংয়ে প্রথমবারের মত ১১ নাম্বারে উঠে এসেছেন মেহেদী মিরাজ।

বোলিং র‍্যাংকিংয়ে ৫ ধাপ এগিয়েছেন বাংলাদেশিদের মধ্যে সবার উপরে থাকা তাইজুল ইসলাম। ঢাকা টেস্টে ৮ উইকেট নেয়া তাইজুলের আগের অবস্থান ছিল ৩০ নাম্বারে। এছাড়াও ১৬ ধাপ এগিয়ে ৪৯ নাম্বারে উঠেছেন কাহকিম কর্নওয়াল।

বরাবরই মতই ৯০৮ রেটিং পয়েন্ট নিয়ে সেরাতে আছেন প্যাট কামিন্স। দুই ধাপ এগিয়ে ২ নাম্বারে উঠে এসেছেন নেইল ওয়াগনার। তবে ৪ ধাপ পিছিয়ে ৬ নাম্বারে নেমে গেছেন স্টুয়ার্ট ব্রড।

ব্যাটিং র‍্যাংকিংয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হয়েছে তামিম ইকবালের। ঢাকায় ব্যাট হাতে ৪৪ এবং ৫০ করে ৫ ধাপ এগিয়ে ৩২ নাম্বারে অবস্থান করছেন এই বাঁহাতি ব্যাটসম্যান। ৩৩ নাম্বারে আছেন সাকিব আল হাসান।

এছাড়াও ১১ ধাপ এগিয়ে ৫৪ নাম্বারে উঠে এসেছেন লিটন দাস। বাংলাদেশিদের মধ্যে সবার উপরে আছেন মুশফিকুর রহিম (২৩)। সবচেয়ে বড় লাফটা দিয়েছেন জশুয়া ডি সিলভা এবং ক্রুমাহ বোনার ৩৩ ধাপ এগিয়ে ৭৮ এ সিলভা এবং ২৫ ধাপ এগিয়ে ৬৪ নাম্বারে আছেন বোনার।

৯ ধাপ এগিয়ে ১৪ তে রোহিত শর্মা এবং ২ ধাপ এগিয়ে ১১ তে আছেন রিশাব পান্ট। আগের মতই টপ ফাইভে আছেন যথাক্রমে উইলিয়ামস, স্মিথ, লাবুশানে, রুট এবং কোহলি ।

তথ্যসূত্রঃ Dailysports

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *