Breaking News
Home / খেলাধুলা / তাসকিনের অনুরোধে কোচের ভুমিকায় মিরপুরে মাশরাফি

তাসকিনের অনুরোধে কোচের ভুমিকায় মিরপুরে মাশরাফি

তাসকিনের অনুরোধে কোচের ভুমিকায় মিরপুরে মাশরাফি

অভিষেকের পর থেকেই অধিনায়ক হিসেবে মাশরাফি বিন মুর্তজাকে পেয়েছিলেন তাসকিন আহমেদ। এবার বিশ্বকাপে যাওয়ার আগেও সাবেক অধিনায়কের কাছে স্লোয়ার-কাটারের টোটকা নিলেন তাসকিন।

তাসকিন আহমেদ ও মাশরাফি বিন মুর্তজা
অবসর না নিলেও জাতীয় দলে নেই সাবেক অধিনায়ক মাশরাফি। বর্তমানে ঘরোয়া কোনো খেলাও নেই ফলে ক্রিকেটারদের সাথে তার খুব একটা দেখা-সাক্ষাৎ হয় না।

বিশ্বকাপে যাওয়ার আগে মাশরাফির কাছে পরামর্শ চেয়েছিলেন তাসকিন। তাই তাসকিনকে সহায়তা করতে আজ (বৃহস্পতিবার) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে আসেন মাশরাফি।

মাশরাফির সাথে সেশন শেষে গণমাধ্যমের সাথে কথা বলেন তাসকিন। বিশ্বকাপ স্কোয়াডে থাকা এই পেসার জানান, অন্যদের তুলনায় স্লোয়ার বোলিংয়ে তিনি একটু পিছিয়ে আছেন।

তাই বিশ্বকাপে যাওয়ার আগেই স্লোয়ার বোলিংয়ে তাকে কিছু কৌশল শিখিয়ে দেওয়ার জন্য মাশরাফিকে অনুরোধ করেছিলেন তিনি।

তাসকিন বলেন, “অনেকদিন ধরেই ভাইয়াকে বলছিলাম একটু সময় দেওয়ার জন্য। আমার পেস, সুইং এগুলোই আল্লাহর রহমতে উন্নতি হচ্ছে, তবে স্লোয়ারে একটু পিছিয়ে আছি।

স্লোয়ারে আরও উন্নতি করতে চাই, এইজন্যই ভাইয়াকে সবসময় বলতাম। অন্যদের তুলনায় স্লোয়ারে একটু পিছিয়ে আমি, যেন উন্নতি হয় এইজন্যই ভাইয়া সময় দিলেন।”

তাসকিন আহমেদ ও মাশরাফি বিন মুর্তজা
মাশরাফির সাথে কাটানো সময় সম্পর্কে তিনি বলেন, “আজ উনি কিছু গ্রিপ দেখালেন। বললেন যে একেক জনের অ্যাকশন একেক রকম হয়, তবুও একটু চেষ্টা করে দেখতে বললেন।

আমার কাছে খুবই ভালো লেগেছে কিছু কাটারের গ্রিপ। আশা করি, এগুলো নিয়ে কাজ করলে ভবিষ্যতে ভালো হবে। এসব নিয়েই ভাইয়ার সাথে একটা সেশন ব্যস্ততার মাঝে কাটলো। আমি এটা আয়ত্ত্বে আনতে পারলে আমার জন্য ভালো হবে।”

তাসকিন জানান, মাশরাফি তাকে বেশ কয়েকটি কৌশল শিখিয়েছেন, তবে বিশ্বকাপের আগে কেবল কাটার নিয়েই বিশেষভাবে কাজ করতে বলেছেন। হঠাৎ করে সবকিছু একসাথে শিখতে গেলে সবকিছু গড়বড় হয়ে যেতে পারে বলেও তাসকিনকে সতর্ক করেছেন সাবেক অধিনায়ক।

তাসকিন, “মূলত দুই-তিনটা গ্রিপ বললেন উনি। আমারটা থেকে একটু ভিন্ন। বললেন যে এতকিছু তো হঠাৎ করে শেখা যাবে না। আপাতত কাটার নিয়ে কাজ করতে বললেন যেহেতু সামনে অনেক খেলা।

ভালো লাগলে এটা চালিয়ে যেতে বললেন। এটা যখন আয়ত্ত্বে আসবে, তারপরে আরেকটা করতে। যেহেতু সামনে খেলা তাই একসাথে এতকিছু শিখতে গেলে সমস্যা হতে পারে। তাই একটাতেই ফোকাস করতে বললেন।”

তিনি আরও বলেন, “বাড়তি চাপের কিছু নেই। আমি আগেও অফকাটার করতাম। কিন্তু আমারটা হয়তো সোজা চলে যেত বা একটু কম ঘুরত।

স্লোয়ার হলো একই অ্যাকশনে পেস থেকে একটু গ্রিপ পরিবর্তন করা। এটা যদি আমার আগের চেয়ে ৫ শতাংশও ভালো হয়, সেটাও ভাইয়ার কাছে থেকে একটা অর্জন করা।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *