Breaking News
Home / খেলাধুলা / কোচ ডোমিঙ্গোর কারণেই বিশ্বকাপ থেকে বিপ্লবকে বাত দিয়েছে বিসিবি

কোচ ডোমিঙ্গোর কারণেই বিশ্বকাপ থেকে বিপ্লবকে বাত দিয়েছে বিসিবি

কোচ ডোমিঙ্গোর কারণেই বিশ্বকাপ থেকে বিপ্লবকে বাত দিয়েছে বিসিবি

ফাস্ট বোলার রুবেল হোসেন এবং লেগ স্পিনার আমিনুল বিপ্লবকে অতিরিক্ত স্ট্যান্ড বাই হিসেবে বিশ্বকাপ দল ঘোষণার সময় দলের সাথে রাখার কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

সেসময় মূল দলে একজন লেগ স্পিনার না থাকা নিয়েই সমালোচনার পারদ ছিল তুঙ্গে। ফাস্ট বোলার রুবেল হোসেন এবং লেগ স্পিনার আমিনুল বিপ্লবকে অতিরিক্ত স্ট্যান্ড বাই হিসেবে

বিশ্বকাপ দল ঘোষণার সময় দলের সাথে রাখার কথা বলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সেসময় মূল দলে একজন লেগ স্পিনার না থাকা নিয়েই সমালোচনার পারদ ছিল তুঙ্গে।

দলের সাথে ওমান যাত্রাও করেছিলেন বিপ্লব ও রুবেল। শুরুতে মেইলের মাধ্যমে বিসিবি জানায় যে রুবেল হোসেনকে মূল দলে অর্ন্তভুক্ত করা হয়েছে কিন্তু সেটি ছিল ভূল। রুবেল ছিলেন অতিরিক্ত ক্রিকেটার হিসেবেই।

উল্টো বিপ্লবকে দেশে পাঠিয়ে দিয়েছে দল।
কিন্তু কেন! বিপ্লবকে নিয়ে এমন আচরনের নেপথ্যের কারণ কি ছিলো? কি ছিলো? বিসিবির নির্ভরযোগ্য ও উদ্ধতন একজন কর্তার সাথে কথা বলে জানা গেছে,

বিপ্লব মূলত প্রধান কোচের গ্রিনবুকেই নেই। বিশ্বকাপ দলে বিপ্লবকে প্রথমে রাখা যায় নি কোচ রাসেল ডোমিঙ্গোর কারণেই।

কোচের সিদ্ধান্তের কারনেই অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড সিরিজে একাদশে সুযোগ পাননি আমিনুল বিপ্লব। এমনকি দলের সাথে অতিরিক্ত ক্রিকেটার হিসেবে বিপ্লবকে রাখতেও আপত্তি ছিল রাসেল ডোমিঙ্গোর।

ওমানে গিয়েও নিজের আপত্তির কথা জানান কোচ, তার প্রেক্ষিতেই বিপ্লবকে দেশে পাঠিয়ে দেই টিম ম্যানেজমেন্ট। এমনকি নতুন কোন ক্রিকেটারকে দলের সাথে নিতেও আপত্তি প্রধান কোচ রাসেল ডোমিঙ্গোর।

আইসিসির নিয়ম অনুসারে তিনজন ক্রিকেটারকে অতিরিক্ত হিসেবে দলে নিতে পারবে দলগুলো আর বাকি ক্রিকেটারদের রাখতে হলে সে খরচ বহন করতে হবে দলগুলোকেই।

ভারত ও শ্রীলংকা নিজেদের দলের সাথে রেখেছে অতিরিক্ত ৮ জন করে ক্রিকেটার। বাকি দলগুলো ৩ থেকে ৫ জন করে

অতিরিক্ত ক্রিকেটার দলের সাথে রাখলেও ব্যাতিক্রম শুধু বাংলাদেশ ও নিউজিল্যান্ড। দুই দলই রেখেছে ১ জন করে বাড়তি ক্রিকেটার।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *