Breaking News
Home / খেলাধুলা / বিশ্বকাপের মুলপর্বে বাংলাদেশের ম্যাচের সময়সূচি প্রকাশ

বিশ্বকাপের মুলপর্বে বাংলাদেশের ম্যাচের সময়সূচি প্রকাশ

বিশ্বকাপের মুলপর্বে বাংলাদেশের ম্যাচের সময়সূচি প্রকাশ

প্রথম রাউন্ডে রানারআপ হয়েই সুপার টুয়েলভে উঠলো বাংলাদেশ। ফলে টুর্নামেন্টের মাঝপথে আইসিসির পরিবর্তিত নিয়ম অনুযায়ী বাংলাদেশ যাচ্ছে গ্রুপ ১ এ। এখানে টাইগারদের প্রতিপক্ষে শ্রীলঙ্কা, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ, দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়া।

বিশ্বকাপ ২০২১ শুরুর আগে আইসিসি জানিয়েছিল, প্রথম রাউন্ডে বাংলাদেশ চ্যাম্পিয়ন বা রানারআপ যেটাই হোক না কেন,

টাইগারদের গ্রুপ ২ এ খেলতে হবে। কিন্তু টুর্নামেন্টের মাঝপথে এই নিয়ম আবার বদলেছে আইসিসি। ফলে এখন রানারআপ হওয়ায় গ্রুপ ১ খেলতে হচ্ছে বাংলাদেশকে।

বিশ্বকাপের শুরুটা মন মতো হয়নি বাংলাদেশের। স্কটল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট শুরু করে টাইগাররা। পরের ম্যাচে ওমানের বিপক্ষে ২৬ রানের জয় পায় বাংলাদেশ।

শেষ ম্যাচে পাপুয়া নিউগিনির বিপক্ষে ৮৪ রানের দাপুটে জয়ে প্রথম রাউন্ডে ৪ পয়েন্ট নিয়ে রানারআপ হয়েছে টাইগাররা। পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্কটল্যান্ড।

সুপার টুয়েলভের অভিযানে প্রথম ম্যাচে বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা। ম্যাচটি ২৪ অক্টোবর শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

২৭ অক্টোবর আবু ধাবিতে ইংল্যান্ডের বিপক্ষে খেলে আবার ২৯ অক্টোবর শারজাহ ক্রিকেট স্টেডিয়াম ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে টাইগাররা।

২ নভেম্বর আবু ধাবিতে দক্ষিণ আফ্রিকা ও গ্রুপ পর্বের শেষ ম্যাচে ৪ নভেম্বর দুবাইয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ বাংলাদেশের। সবগুলো ম্যাচই বিকাল ৪টায় অনুষ্ঠিত হবে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *