Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় নারী চিকিৎসক ও গৌরনদীতে সাবেক শিক্ষক করোনায় আক্রা’ন্ত

আগৈলঝাড়ায় নারী চিকিৎসক ও গৌরনদীতে সাবেক শিক্ষক করোনায় আক্রা’ন্ত

বরিশালের আগৈলঝাড়ায় এক নারী চিকিৎসক ও গৌরনদী উপজেলায় সাবেক শিক্ষক করোনায় আক্রা’ন্তর খবর পাওয়া গেছে। আগৈলঝাড়া হাসপা’তালের ইউএইচএএফপিও ডাঃ বখতিয়ার আল মামুন সোমবার রাতে জানান, উপজেলার পয়সা হাসপা’তালের দ্বায়িত্বরত এক নারী চিকিৎসকের নমুনা পরীক্ষায় করোনা ভাই’রাস ধরা পরেছে। বরিশাল শেবাচিম হাসপা’তালে তার পরিক্ষায় করোনা পজেটিভ ধরা পরার পরে অধিকতর পরিক্ষার জন্য ওই নারী চিকিৎসকের নমুনা ঢাকায় প্রেরণ করা হয়েছে। উপজেলা হাসপাতাল প্রধান ডা. বখতিয়ার আল মামুন বলেন, করোনায় আক্রান্ত নারী চিকিৎসক অনামিকা রায় ও তার স্বামী ডা. রাজু বিশ্বাসকে সোমবার রাতেই তাদের নিজ বাসা থেকে এ্যাম্বুলেন্সযোগে আগৈলঝাড়া হাসপা’তালে নিয়ে আসা হয়। বর্তমানে ওই চিকিৎসক দম্পত্তিকে হাসপা’তালের আইস্যুলেশন সেন্টারে পৃ’থকভাবে রেখে উপসর্গের চিকিৎসা প্রদান করা হচ্ছে। আক্রা’ন্ত চিকিৎসকের সংস্পর্শে থাকা হাসপা’তালের অন্য ৭জন চিকিৎসক ও ২জন ষ্ঠাফকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

ডা. বখতিয়ার আল মামুন আরও জানান, আক্রা’ন্ত চিকিৎসক অনামিকার সংস্পর্শে আসা হাসপা’তালের অন্য ৭জন চিকিৎসক ও ২জন ষ্টাফের নমুনা সংগ্রহ করে সোমবার রাতেই বরিশাল শেবাচিম হাসপা’তালে প্রেরণ করা হয়েছে। এছাড়াও স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে সোমবার পর্যন্ত ঢাকা, নারায়নগঞ্জসহ দেশের বিভিন্ন জেলা থেকে আসা ৩২জনের নমুনা সংগ্রহ করে তা পরীক্ষার জন্য পাঠানো হয়েছে। ঢাকা থেকে মঙ্গলবার বিকেলে আক্রা’ন্ত নারী চিকিৎসকের রিপোর্ট হাতে পাবার পরে জেলা সিভিল সার্জনের সাথে আলোচনা সাপেক্ষ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি। ডা. বখতিয়ার আল মামুন বলেন, সবাইকে সচেতন ও নিরাপদ দূরত্ব বচায় রখে থাকতে হবে। তারপরেও কোন ব্যক্তির মধ্যে করোনার কোন উপসর্গ দেখা দিলে তাৎক্ষনিক সেই উপসর্গের চিকিৎসা নেয়া উচিত। যাদের রোগ প্রতিরোধ ক্ষমতা কম বিশেষ করে ডায়াবেটিক, শ্বাষ কষ্ট জনিত লোকজনেরই করোনায় আক্রা’ন্তর সম্ভাবনা বেশী। আর আক্রা’ন্ত হলেই যে লোক মা’রা যাবেন এমন কোন বিষয় নয়। আক্রা’ন্ত ব্যাক্তির উপসর্গের চিকিৎসা করালে সুফল পাওয়া যাবে বলেও মতামত ব্যবক্ত করেন তিনি।

অন্যদিকে গৌরনদী উপজেলার টরকী বন্দর (বেকী নগড়) এলাকার বাসিন্দা সোনালী ব্যাংকের সাবেক কর্মকর্তা খলিলুর রহমানের স্ত্রী সাবেক শিক্ষক সেনোয়ারা বেগম (৬০) করোনায় আক্রা’ন্ত হয়েছেন। সেনোয়ারা বর্তমানে ঢাকার একটি বেসরকারি হাসপা’তালে চিকিৎসাধীন রয়েছেন। সেনোয়ারার স্বামী খলিলুর রহমান জানান, তার স্ত্রী ডায়াবেটিকসসহ বিভিন্ন রো’গে আক্রা’ন্ত ছিলেন। গত রবিবার থেকে তার শ্বাসকষ্ট শুরু হলে সাথে জ্বর, সর্দি ও শরীর ব্যথা শুরু হয়। শারিরীক সমস্যার বিষয়ে গৌরনদী উপজেলা হাসপা’তালকে অবহিত করলে হাসপা’তালের উদ্যোগে সেনোয়ারার নমুনা সংগ্রহ করেন।

এর পরপরই সেনোয়ারার অবস্থার আরো অবনতি হলে সেনোয়ারাকে ঢাকার ল্যাব এইডে নিয়ে ভর্তি করান। বর্তমানে তার অবস্থা আগের তুলনায় ভালো।
বরিশাল জেলার সিভিল সার্জন ডা. মনোয়ার হোসেন জানান, গৌরনদী হাসপা’তাল থেকে ওই রোগীর নমুনা সংগ্রহ করে ঢাকার মহাখালির ইন্সিটিউট ফর ডেভেলপিং সাইন্স এন্ড হেলথ ইনিশিয়াটিভস এ পাঠানো হলে তার পরীক্ষায় করোনা ভাইরাস পজেটিভ আসে। সোমবার সন্ধ্যার পরে সেখান থেকে সিভিল সার্জনকে বিষয়টি অবহিত করা হয়।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত ১

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রেস কোম্পানীর কোমল পানীয় পরিবহনকারী পিক আপ এর ধাক্কায় একজন নিহত হয়েছে, আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *