Breaking News
Home / সারাদেশ / গৌরনদীতে খাদ্য বান্ধব কর্মসূচির ৫৫বস্তা চাল কালো বাজারে বিক্রি করায় ৩জন গ্রে’ফ’তার

গৌরনদীতে খাদ্য বান্ধব কর্মসূচির ৫৫বস্তা চাল কালো বাজারে বিক্রি করায় ৩জন গ্রে’ফ’তার

বরিশালের গৌরনদীতে সরকারের খাদ্য বান্ধব কর্মসূচির চাল কালো বাজারে বিক্রির অভি’যোগে সোমবার গভীর রাতে প্রদীপ দত্ত (৪৫) নামের এক ডিলারসহ ৩ জনকে আট’ক করেছে গৌরনদী থানা পুলিশ। প্রদীপ দত্ত উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও বাকাই গ্রামের হরিপদ দত্তের ছেলে। এসময় চাল ক্রেতা মুদি ব্যাবসায়ি পঙ্কজ সাহা, চালবাহী ভ্যান চালক শঙ্কর পালকেও আট’ক করেছে পুলিশ। উপজেলার খাঞ্জাপুর ইউনিয়নের বাকাই বাজার থেকে ৫৫ বস্তা চালসহ তাদেরকে আট’ক করা হয়। উপজেলা খাদ্য পরিদর্শক অশোক কুমার সাংবাদিকদের জানান, খাঞ্জাপুর ইউনিয়নে খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় ১ হাজার ৯০৫ জন সুবিধাভোগী রয়েছে। ১০টাকা কেজি দরে চাল বিক্রির লক্ষ্যে কর্মসূচির শুরুতেই ওই ইউনিয়নের ৯৫৩ জন সুবিধাভোগীর জন্য বাকাই বাজারে প্রদীপ দত্তকে ও ৯৫২ জন সুবিধাভোগীর জন্য ভূরঘাটা বাজারে ফরিদ বেপারীকে ডিলার নিয়োগ দেয়া হয়েছিলো।

গৌরনদী মডেল থানার এসআই কেএম আব্দুল হক জানান, গোপ’ন সংবাদের ভিত্তিতে সঙ্গীয় ফোর্স নিয়ে সোমবার দিবাগত রাত ১২টার দিকে তিনি বাকাই বাজারে অভি’যান চালান। অভি’যানে পঙ্কজ সাহার মুদি দোকান থেকে খাদ্য বান্ধব কর্মসূচির ৩০কেজি ওজনের ৪০ বস্তা ও ৪০ কেজি ওজনের ১৫ বস্তাসহ সর্বমোট ৫৫ বস্তা চাল উ’দ্ধার করেন। এ সময় চাল ক্রেতা মুদি ব্যবসায়ি পঙ্কজ সাহা, চালের ডিলার প্রদীপ দত্ত, ভ্যান চালক শঙ্কর পালকে আট’ক করে থানায় নিয়ে যায়।

গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা ইসরাত জাহান ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ ব্যাপারে আট’ককৃ’তের বিরু’দ্ধে বিশেষ ক্ষমতা আইনে মা’মলা দায়েরের প্রস্তুতি চলছে। গৌরনদী উপজেলা আ’লীগের সভাপতি এইচ.এম জয়নাল আবেদীন বরেণ ন্যাক্কারজনক ঘটনায় আট’ক ডিলার প্রদীপ দত্তকে উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি ও দল থেকে বহিস্কারের প্রস্তুতি নেয়া হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত ১

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রেস কোম্পানীর কোমল পানীয় পরিবহনকারী পিক আপ এর ধাক্কায় একজন নিহত হয়েছে, আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *