Breaking News
Home / খেলাধুলা / টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসাবে তামিম গড়লেন নতুন এক রেকর্ড

টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসাবে তামিম গড়লেন নতুন এক রেকর্ড

টি-টোয়েন্টিতে দ্বিতীয় ক্রিকেটার হিসাবে তামিম গড়লেন নতুন এক রেকর্ড

ওপেনার হিসেবে পাওয়ারপ্লে সামলানোর গুরুদায়িত্ব থাকে তামিম ইকবালের ওপর। তবে শুধু তিনি একাই দলের ইনিংস সূচনার দায়িত্ব পান এমন নয়, সাথে থাকেন আরও এক ওপেনার।

তবে সিলেট সানরাইজার্সের বিপক্ষে তামিম যেন একাই পালন করছিলেন ওপেনারের ভূমিকা।বিপিএলের ৮ম আসরের ১০ম ম্যাচে সিলেটের ১৭৬ রানের লক্ষ্য তাড়া করতে নেমে মিনিস্টার ঢাকা দারুণ সূচনা পায়।

পাওয়ারপ্লেতে দলটি জড়ো করে ৭৪ রান। এর মধ্যে ৫৪ রানই ছিল তামিমের অবদান। তবে বল খেলার দিক থেকে তামিমের অবদান নিয়েই এই প্রতিবেদন। প্রথম ৩৬ বলে তামিম একাই মোকাবেলা করেছেন ৩০ বল।

বিপিএলের ইতিহাসে পাওয়ারপ্লেতে কোনো ব্যাটারের সবচেয়ে বেশি বল মোকাবেলা করার রেকর্ড এটি। অবশ্য শুধু বিপিএল নয়, গোটা টি-টোয়েন্টি ক্রিকেটেই এটা পাওয়ারপ্লেতে কোনো ব্যাটারের সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড।

যৌথভাবে এই রেকর্ডের মালিক হয়েছেন তামিম। এতদিন এই কীর্তি ছিল চন্দরপল হেমরাজের। তিনিও পাওয়ারপ্লেতে ৩০ বল খেলেছিলেন। এমন নজির দ্বিতীয়বার দেখা গেল তামিম ইকবালের মাধ্যমে।

এতদিন বিপিএলে এক পাওয়ারপ্লেতে সবচেয়ে বেশি বল খেলার রেকর্ড ছিল জনসন চার্লস ও লিটন দাসের। দুজনই ২৭ বল করে মোকাবেলার রেকর্ড গড়েছেন পাওয়ারপ্লেতে

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *