Breaking News
Home / খেলাধুলা / ইমরুলসহ আরও ৭ জনকে নিয়ে দল গড়তে চায় তামিম ,অদ্ভুত এক কারনে রাজি না বিসিবি

ইমরুলসহ আরও ৭ জনকে নিয়ে দল গড়তে চায় তামিম ,অদ্ভুত এক কারনে রাজি না বিসিবি

ইমরুলসহ আরও ৭ জনকে নিয়ে দল গড়তে চায় তামিম ,অদ্ভুত এক কারনে রাজি না বিসিবি

এই ৭ জনকে নিয়ে দল গঠন করতে চায় তামিম বাংলাদেশ সর্বশেষ ওয়ানডে খেলেছিল গত বছর জুলাইয়ে জিম্বাবুয়েতে। এরপর টি২০ বিশ্বকাপ গেছে, নিউজিল্যান্ডে টেস্ট জিতেছে টাইগাররা, চলছে বিপিএল।

আফগানিস্তানের বিপক্ষে তিন ওয়ানডের সিরিজে এগুলোর প্রভাব বেশ ভালোমতোই পড়েছে। জিম্বাবুয়ে সফরের সেই ওয়ানডে দল থেকে বাদ পড়েছেন সাতজন। দলে ফিরেছেন মুশফিকুর রহিম ও নাজমুল হোসেন শান্ত।

এখনও ওয়ানডে না খেলা ইয়াসির আলী চৌধুরী ও নাসুম আহমেদ আবার ওয়ানডে স্কোয়াডে সুযোগ পেয়েছেন।

ওয়ানডে স্কোয়াডে প্রথম ডাক পেলেন এবাদত হোসেন চৌধুরী ও মাহমুদুল হাসান জয়। গতকাল দিনের অনেকটা সময় মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে কাটিয়েছেন ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল।

বিপিএলে ধারাভাষ্য দিয়েছেন, প্রেসবক্সে সাংবাদিকদের সঙ্গে আড্ডা মেরেছেন। তিনি এসেছিলেন মূলত এই ওয়ানডে দল নিয়ে নির্বাচক ও বিসিবি কর্তাদের সঙ্গে বৈঠক করতে। সে কাজের ফাঁকেই প্রেসবক্সে ঢুঁ মারেন।

বিভিন্ন সূত্রে জানা গেছে, এ সিরিজ দিয়েই ২০২৩ বিশ্বকাপের দল ঘোছানো শুরু করেছেন তামিম। গতকাল নির্বাচক ও বিসিবি কর্তাদের সঙ্গে তার বৈঠকে সে ইঙ্গিত ছিল।

জিম্বাবুয়ে সফরের ১৭ জনের ওয়ানডে স্কোয়াড থেকে পারিবারিক কারণে সরে গিয়েছিলেন মুশফিকুর রহিম। সেই দল থেকে গতকাল ঘোষিত ১৫ জনের স্কোয়াডে জায়গা পাননি সাতজন।

নাঈম শেখ, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ মিঠুন, নুরুল হাসান সোহান, তাইজুল ইসলাম ও রুবেল হোসেন বাদ পড়েছেন।

সাইফউদ্দিন নেই চোটের কারণে। নাঈমের বাদ পড়ার পেছনে অনেকেই বিপিএলে তার বাজে ফর্মকে দায়ী করেছেন। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীনও তেমনই ইঙ্গিত করলেন, ‘লম্বা সময় ফর্মে না থাকলে মানসিকভাবে হতাশা চলে আসে।

এটা কাটানোর জন্য তাকে (নাঈম) সময় দেওয়া প্রয়োজন। আশা করছি দ্রুতই সে ফিরবে।’ তবে মোসাদ্দেক-মিঠুনদের বাদ পড়া নিয়ে কোনো আলোচনাই হয়নি বলে জানান মিনহাজুল।

এবাদত ও মাহমুদুল হাসান প্রথমবারের মতো ওয়ানডে দলে জায়গা করে নিয়েছেন টেস্টের পারফরম্যান্স দিয়ে। তাদের নিয়ে প্রধান নির্বাচক বলেন, ‘এবাদত আমাদের টেস্ট বোলার, ওকে আমরা ওয়ানডের জন্যও বিবেচনা করছি।

আমাদের পেস বোলিং ইউনিটের সঙ্গে সে যেভাবে কাজ করছে তাতে ওরা উচ্ছ্বসিত। তার পারফরম্যান্সে আমরাও যথেষ্ট খুশি। জয় নিউজিল্যান্ডে দারুণ একটি ইনিংস খেলেছিল। সে যে স্টাইলে ব্যাট করে- সে নির্ভর করার মতো ও আত্মবিশ্বাসী।

এভাবে ব্যাটিং করলে দেশের হয়ে সে অনেক দিন খেলতে পারবে।’ নাসুম ধারাবাহিকভাবে টি২০-তে পারফর্ম করার পুরস্কার হিসেবে ওয়ানডেতে এসেছে। আর শান্তকে ফেরানো হয়েছে ভবিষ্যতের কথা ভেবে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *