Breaking News
Home / খেলাধুলা / অবাক করে জাতীয় দলের জন্য নতুন বিদেশী কোচ নিয়োগ দিলো বিসিবি

অবাক করে জাতীয় দলের জন্য নতুন বিদেশী কোচ নিয়োগ দিলো বিসিবি

দেশি কোচের কথা থাকলেও অবাক করে নতুন বিদেশী কোচ নিয়োগ দিলো বিসিবি

বাংলাদেশ দলের স্থায়ী ফিল্ডিং কোচ হিসেবে নিয়োগ পাচ্ছেন অস্ট্রেলিয়ান কোচ শেন ম্যাকডারমট। বাংলাদেশ দলের আগামী দক্ষিণ আফ্রিকা সফর থেকে দায়িত্ব পালন করবেন তিনি।

রায়ান কুক চলে যাওয়ার পর বাংলাদেশ দলের ফিল্ডিং কোচের পদ ফাঁকা পড়ে ছিল। দুই সিরিজ চলে গেলেও স্থায়ীভাবে কোনো কোচ নিয়োগ পাননি। স্থায়ী কোচ হিসেবে বিসিবির পছন্দ ছিলেন বিদেশি কোচরা।

শেষপর্যন্ত ফাঁকা স্থান পূর্ণ করতে চলেছেন ম্যাকডারমট। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের ফিল্ডিং নিয়ে বেশ আলোচনা-সমালোচনা হয়েছে। ফিল্ডিংয়ে দৃষ্টিকটু ভুলের কারণে জয় হাতছাড়ার ঘটনাও ঘটেছে।

এমন পরিস্থিতিতে কাঠগড়ায় দাঁড়াতে হয় সর্বশেষ ফিল্ডিং কোচ রায়ান কুককে। বিশ্বকাপে দলের ক্যাচ ফসকানো আর বাজে ফিল্ডিংয়ের পর প্রশ্ন উঠছিল কুকের কার্যকারিতা নিয়ে।

পাকিস্তান সিরিজের আগেই তাই দায়িত্ব হারান তিনি। এরপর পাকিস্তান সিরিজ ও নিউজিল্যান্ড সফরে অস্থায়ী ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেন মিজানুর রহমান বাবুল।

এদিকে আসন্ন আফগানিস্তান সিরিজ ও দক্ষিণ আফ্রিকা সফরের জন্য অন্তর্বর্তীকালীন ফিল্ডিং কোচ হিসেবে বেছে নেওয়া হয় সাবেক অধিনায়ক রাজিন সালেহকে।

তবে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) একটি দলের সাথে চুক্তিবদ্ধ থাকায় দক্ষিণ আফ্রিকা সফরে দায়িত্ব পালন করতে পারবেন না রাজিন।

সেই সিরিজ থেকেই শুরু হবে ম্যাকডারমটের বাংলাদেশ অধ্যায়। নতুন কোচ ম্যাকডারমট সর্বশেষ শ্রীলঙ্কার ফিল্ডিং কোচ ছিলেন।

দক্ষিণ আফ্রিকা সফর থেকে ম্যাকডারমট দায়িত্ব নেবেন, বিষয়টি বিডিক্রিকটাইমের আন্তর্জাতিক প্রতিবেদককে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) শীর্ষস্থানীয় সূত্র।

সূত্র জানিয়েছে, ৪১ বছর বয়সী এই অস্ট্রেলীয় কোচের সাথে আগামী ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত চুক্তি করছে বিসিবি

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *