Breaking News
Home / খেলাধুলা / সাকিবের প্রস্তাব মেনে নিয়ে নতুন এক সিদ্ধান্ত নিলো আইসিসি

সাকিবের প্রস্তাব মেনে নিয়ে নতুন এক সিদ্ধান্ত নিলো আইসিসি

সাকিবের প্রস্তাব মেনে নিয়ে নতুন এক সিদ্ধান্ত নিলো আইসিসি

বাংলাদেশ ও দক্ষিণ আফ্রিকা সিরিজে আম্পায়ারিং নিয়ে প্রশ্ন ওঠায় ডারবান টেস্ট চলাকালে সাকিব আল হাসান দাবি জানিয়েছিলেন, করোনা পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাওয়ায় এখন যেন নিরপেক্ষ আম্পায়ারদের দিয়েই ম্যাচ পরিচালনা করা হয়।

স্বাগতিক দলের প্রশ্নবিদ্ধ আম্পায়ারিং নিয়ে যখন দক্ষিণ আফ্রিকা-বাংলাদেশ টেস্ট সিরিজ তুমূল আলোচনায়, তখন নিরপেক্ষ আম্পায়ার ব্যবহারের নিয়মে আবারও

ফিরে এল বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। রবিবার (১০ এপ্রিল) সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করা হয়েছে আইসিসির পক্ষ থেকে।

দক্ষিণ আফ্রিকা ও বাংলাদেশের মধ্যকার চলমান টেস্ট সিরিজে আম্পায়ারদের অনেক সিদ্ধান্ত এসেছে বাংলাদেশের বিপক্ষে, বিশেষ করে ডারবানে সিরিজের প্রথম টেস্টে।

করোনার কারণে টেস্টে স্বাগতিক দেশের আম্পায়ার দিয়ে টেস্ট ম্যাচ পরিচালনার নিয়ম করেছিল আইসিসি, যাতে আম্পায়ারদের ঝুঁকি, দৌড়ঝাঁপ আর ভোগান্তি কমে আসে। তবে তাতে আম্পায়ারিং কতটা নিরপেক্ষ থাকছে, এ নিয়ে প্রশ্ন উঠছিল হরহামেশাই।

করোনা পরিস্থিতি স্বাভাবিক হওয়ায় নিরপেক্ষ আম্পায়ার ব্যবহারের নিয়ম ফিরিয়ে আনার দাবি উঠছিল চারপাশ থেকে। বিতর্কের মুখে আইসিসি তাই পুরনো সিদ্ধান্তে ফিরে গেছে।

আইসিসির বোর্ড সভা শেষে বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা জানায়, ২০২২-২৩ মৌসুমে প্রতি টেস্টে একজন আম্পায়ার হবেন স্বাগতিক দলের,

এছাড়া ম্যাচ আম্পায়ার ও তৃতীয় আম্পায়ার নিযুক্ত হবেন নিরপেক্ষ দেশ থেকে। একজন অন ফিল্ড আম্পায়ারের মত চতুর্থ আম্পায়ারও হবেন স্বাগতিক দলের।

About admin

Check Also

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *