Breaking News
Home / খেলাধুলা / অবশেষে জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন প্রধান কোচের নাম ঘোষণা

অবশেষে জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন প্রধান কোচের নাম ঘোষণা

অবশেষে জাতীয় ক্রিকেট দলের জন্য নতুন প্রধান কোচের নাম ঘোষণা

আলোচনায় ছিলেন সফল কোচ ম্যাথু মট ও সাবেক ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসও। এমন কী সহকারী কোচ হিসেবে দলের সঙ্গে থাকা অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও ছিলেন হেড কোচের দৌড়ে।

জাস্টিন ল্যাঙ্গার পদত্যাগ করার পর থেকেই হেড কোচ নেই দলে। তখন থেকেই নতুন কোচের দৌড়ে ছিলেন দেশটির কিংবদন্তি ক্রিকেটার রিকি পন্টিং।

আলোচনায় ছিলেন নারী দলের সফল কোচ ম্যাথু মট ও সাবেক ইংল্যান্ড কোচ ট্রেভর বেলিসও। এমন কী সহকারী কোচ হিসেবে দলের সঙ্গে থাকা অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডও ছিলেন হেড কোচের দৌড়ে।

তবে তারকা খ্যাতি দিয়ে কোচ নির্বাচন করেনি অস্ট্রেলিয়ান ক্রিকেট কর্তারা। আড়াই বছর ধরে সহকারী কোচের দায়িত্বে থাকা অ্যান্ড্রু ম্যাকডোনাল্ডকেই বেছে নিয়েছেন তারা। সাবেক এই অলরাউন্ডার অস্ট্রেলিয়ার নতুন কোচ।

ম্যাকডোনাল্ডল্ডের সঙ্গে চুক্তি হয়েছে চার বছরের। ৪০ বছর বয়সী এই কোচ তিন ফরম্যাটেই অজি দলের কোচের দ্বায়িত্বে থাকবেন।

গত দুই মাসে ভারপ্রাপ্ত কোচ হয়ে দক্ষতার সঙ্গে দ্বায়িত্ব পালনের পর তার ওপর আস্থা রাখল ক্রিকেট অস্ট্রেলিয়া। এমন কী দলের ক্রিকেটাররাও বেশ পছন্দ করেছেন তাকে।

ম্যাকডোনাল্ড অস্ট্রেলিয়ার হয়ে চারটি টেস্ট খেলেছেন। প্রথম শ্রেণির ক্রিকেটে প্রায় ৫ হাজার রানের সঙ্গে নিয়েছেন ২০১ উইকেট। এরপর খেলা ছেড়ে ২০১৪ সালে শুরু করেন কোচিং ক্যারিয়ার।

২০১৬ সালে ভিক্টোরিয়া ও মেলবোর্নে রেনেগেডসের কোচ হন তিনি। তার কোচিংয়ে তিন মৌসুমে শেফিল্ড শিল্ডে দুটি শিরোপা জেতে ভিক্টোরিয়া। বিগ ব্যাশেও চ্যাম্পিয়ন হয় রেনেগেডস।

২০১৯ সালের অক্টোবর থেকে অজি জাতীয় দলে ম্যাকডোনাল্ড হন সহকারী কোচ। এবার মূল কোচ বনে গেলেন। আসছে জুনে শ্রীলঙ্কা সফর দিয়ে তার নতুন এই দ্বায়িত্ব শুরু হবে।

About admin

Check Also

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *