Breaking News
Home / খেলাধুলা / চমক রেখে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

চমক রেখে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

চমক রেখে শ্রীলঙ্কার বিপক্ষে ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করলো বিসিবি

শ্রীলঙ্কার বিপক্ষে বাদ সাদমান-রাহী, নেই তাসকিন
শ্রীলঙ্কার বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজের প্রথম ম্যাচের জন্য ১৬ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে ইনজুরির কারণে নেই তাসকিন আহমেদ। দল থেকে বাদ পড়েছেন আবু জায়েদ রাহী ও সাদমান ইসলাম। সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে বাংলাদেশের টেস্ট দল ছিল ১৮ জনের।

সেখান থেকে এবার ঘরের মাঠে সিরিজে নেই তাসকিন, রাহী ও সাদমান। এ তিনজনের বদলে স্কোয়াডে এসেছে শুধু একজন; ডানহাতি পেসার রেজাউর রহমান রাজা। যিনি আগেও ডাক পেয়েছিলেন টেস্ট স্কোয়াডে এখন আবার ডাক পেলেন।

এছাড়া পারিবারিক কারণে দক্ষিণ আফ্রিকা সফরের টেস্ট সিরিজের আগেই দেশে ফেরা সাকিব আল হাসানও রয়েছেন শ্রীলঙ্কা সিরিজের দলে। এবার সবকিছু ঠিকঠাক থাকলে দুই টেস্টেই মাঠে দেখা যাবে তাকে।

তাসকিনের মতো চোটজনিত সমস্যা রয়েছে আরেক পেসার শরিফুল ইসলামেরও। তবু তাকে ফিটনেস পরীক্ষায় উৎরে যাওয়ার শর্তে রেখে দেওয়া হয়েছে স্কোয়াডে।

শরিফুল ছাড়াও স্কোয়াডে পেসার আছেন এবাদত হোসেন, শহিদুল ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও রেজাউর রাজা। ডানহাতি পেসার আবু জায়েদ রাহী নিজেকে খানিক দুর্ভাগা ভাবতেই পারেন।

কেননা সবশেষ দুই সিরিজে কোনো ম্যাচ না খেলেই বাদ পড়ে গেলেন দল থেকে। সবশেষ পাকিস্তানের বিপক্ষে হোম সিরিজে একাদশে ছিলেন তিনি, বেঞ্চেই কাটিয়েছেন নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা সফরের চার টেস্ট।

অন্যদিকে বাঁহাতি ওপেনার সাদমান ইসলামের বাদ পড়া অনুমেয়ই ছিল। বাজে ফর্মের কারণে দক্ষিণ আফ্রিকা সফরের দ্বিতীয় টেস্টেই একাদশে জায়গা হারিয়েছিলেন তিনি। এবার বাদ পড়লেন স্কোয়াড থেকে।

গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে সেঞ্চুরির পর ১০ ইনিংসে মাত্র ৮২ রান করেছেন সাদমান। আগামী ৮ মে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলতে বাংলাদেশে আসবে লঙ্কানরা।

পরে ১০ ও ১১ মে বিকেএসপিতে একটি দুই দিনের প্রস্তুতি ম্যাচ খেলবে তারা। মূল সিরিজের খেলা শুরু হবে ১৫ মে। প্রথম ম্যাচ হবে চট্টগ্রামে। মিরপুরে দ্বিতীয় ম্যাচ হবে ২২ মে থেকে।

শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের প্রথম টেস্টের স্কোয়াড
মুমিনুল হক সৌরভ (অধিনায়ক), তামিম ইকবাল খান, মাহমুদুল হাসান জয়, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান,

লিটন কুমার দাস, ইয়াসির আলি রাব্বি, তাইজুল ইসলাম, মেহেদি হাসান মিরাজ, এবাদত হোসেন চৌধুরী, সৈয়দ খালেদ আহমেদ, কাজী নুরুল হাসান সোহান, রেজাউর রহমান রাজা, শহিদুল ইসলাম, শরিফুল ইসলাম (ফিটনেস সাপেক্ষে)

সূত্রঃ জাগোনিউজ২৪

About admin

Check Also

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *