Breaking News
Home / সারাদেশ / বরিশালে আওয়ামী লীগের নিজস্ব কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন

বরিশালে আওয়ামী লীগের নিজস্ব কার্যালয়ের ভিত্তিপ্রস্তর স্থাপন

দীর্ঘ ৫২ বছর পর নিজস্ব ক্রয়কৃত জমিতে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগের বরিশাল জেলা ও মহানগরের দলীয় কার্যালয়ের জন্য সাত শতক জমির ওপর ১০ তলা ভবন নির্মাণ কাজের আনুষ্ঠানিকভাবে ভিত্তিপ্রস্তর স্থাপন করা হয়েছে।

সোমবার বেলা তিনটার দিকে নগরীর প্রানকেন্দ্র সদররোডে ভিত্তিপ্রস্তর স্থাপনের ফলক উন্মোচন ও দোয়া-মোনাজাতের মাধ্যমে উদ্বোধণ করেন বঙ্গবন্ধুর ভাগ্নে ও জেলা আওয়ামী লীগের সভাপতি মন্ত্রী আলহাজ্ব আবুল হাসানাত আব্দুল্লাহ এমপি।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, সিটি মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ, জেলা পরিষদের চেয়ারম্যান ও মহানগর আওয়ামী লীগের সভাপতি এ্যাডভোকেট একেএম জাহাঙ্গীর হোসাইন,

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ এ্যাডভোকেট তালুকদার মোঃ ইউনুস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সৈয়দ আনিসুর রহমান, সদস্য সেরনিয়াবাত আশিক আব্দুল্লাহসহ জেলা ও মহানগর আওয়ামী লীগ ও তার সকল সহযোগী সংগঠনের নেতৃবৃন্দরা।

দলীয় সূত্রে জানা গেছে, স্বাধীনতার পূর্বে তৎকালীন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মালেক খানসহ বিভিন্ন নেতৃবৃন্দের বাসভবনে দলীয় কার্যক্রম পরিচালিত হতো। সেময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন এ্যাডভোকেট নুরুল ইসলাম মঞ্জু।

স্বাধীনতার পর ১৯৭২ সালে নগরীর অশ্বিনী কুমার টাউন হলের পিছনে বর্তমান সস্ত্রশ্র বাহিনী বোর্ড ভবনে আওয়ামী লীগের দলীয় কার্যক্রম পরিচালিত হয়।

১৯৭৫ সালে ১৫ আগস্ট কালরাতে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারসহ তার বোন জামাতা বাংলাদেশ কৃষকলীগের প্রতিষ্ঠাতা আব্দুর রব সেরনিয়াবাত নিহত হবার পর বরিশালে আওয়ামী লীগ দলীয় কার্যলয়হীন হয়ে পরে।

দীর্ঘ ২১ বছর পর আওয়ামী লীগ ১৯৯৬ সালে নির্বাচিত হয়ে ক্ষমতায় আসার পর সদররোডস্থ সড়কের পূর্বপাশে স্থায়ীভাবে দলীয় কার্যালয় নির্মানের জন্য জমি ক্রয় করে রাখেন।

১৯৯৬ সাল থেকে নগরীর বিবির পুকুর সংলগ্ন এনেক্স ভবনের নিচতলায় জেলা ও মহানগর আওয়ামী লীগের দলীয় অফিসের কার্যক্রম পরিচালনা করা হয়।#

About admin

Check Also

স্বীকৃতির দাবিতে অনশনরত অন্তঃসত্তা তরুনীর ওপর হামলা

বরিশালের গৌরনদীতে গর্ভের সন্তানসহ স্ত্রীর মর্যাদার প্রেমিকের বাড়িতে অনশনরত অন্তঃস্বত্তা তরুনীকে পিটিয়ে রক্তাক্ত জখম করার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *