Breaking News
Home / খেলাধুলা / এবার বড় এক সুখবর পেলেন মাশরাফি বিন মুর্তজা

এবার বড় এক সুখবর পেলেন মাশরাফি বিন মুর্তজা

এবার বড় এক সুখবর পেলেন মাশরাফি বিন মুর্তজা

ক্রিকেটে মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) অবদান এতই বেশি যে, এই ক্লাবকে আখ্যায়িত করা হয় ক্রিকেটের আইনপ্রণেতা হিসেবে।

বিখ্যাত এই ক্লাবটি এবার সম্মানিত করল বাংলাদেশের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজাকে। দ্বিতীয় বাংলাদেশি হিসেবে এমসিসির আজীবন সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন মাশরাফি।

এর আগে সাকিব আল হাসান এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে জায়গা পেলেও এবারই প্রথম কোনো বাংলাদেশি ক্রিকেটার এমসিসির আজীবন সদস্যপদ পেলেন।

এর আগে এমসিসির আজীবন সদস্য হিসেবে মূল্যায়ন করা হয় বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরীকে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমসিসি জানায়, মাশরাফি ছাড়াও মোট ১৯ জন ক্রিকেট ব্যক্তিত্বকে এই আজীবন সদস্যপদ দেওয়া হয়েছে, যা সম্মানসূচক ভূষণ।

মাশরাফি ছাড়াও এই খেতাব পেয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মেরিসা আগুইলেইরা, ভারতের মহেন্দ্র সিং ধোনি ও ঝুলন গোস্বামী, ইংল্যান্ডের জেনি গান, পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, অস্ট্রেলিয়ার রাচায়েল হায়েন্স, ইংল্যান্ডের লোরা মার্শ, ইয়ন মরগান ও কেভিন পিটারসেন।

এছাড়া এই তালিকায় আছেন ভারতের সুরেশ রায়না, যুবরাজ সিং ও মিতালি রাজ, নিউজিল্যান্ডের অ্যামি সাদারওয়েট, ইংল্যান্ডের এনিয়া শ্রাবসোল, দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন, নিউজিল্যান্ডের রস টেলর।

মাশরাফিকে এমসিসি আখ্যায়িত করেছে বোলিং অলরাউন্ডার হিসেবে, যিনি দীর্ঘ ১৯ বছর বাংলাদেশ দলকে আন্তর্জাতিক ক্রিকেটে প্রতিনিধিত্ব করেছেন।

খেলোয়াড় না হয়েও এই সম্মাননা পেয়েছেন চিকিৎসক জেন পাওয়েল, যিনি ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) ডিজ্যাবিলিটি পারফরম্যান্স ম্যানেজার হিসেবে গত বছর নিয়োগ পান।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *