Breaking News
Home / খেলাধুলা / চমক দিয়ে জাতীয় দলের জন্য নতুন সহকারী কোচের নাম ঘোষণা করলো বিসিবি

চমক দিয়ে জাতীয় দলের জন্য নতুন সহকারী কোচের নাম ঘোষণা করলো বিসিবি

চমক দিয়ে জাতীয় দলের জন্য নতুন সহকারী কোচের নাম ঘোষণা করলো বিসিবি

৪৯ বছর বয়সী নিক পোথাসের সঙ্গে দুই বছরের চুক্তি করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাংলাদেশের সহকারী কোচ হওয়ার আগে অন্তর্বর্তীকালীন প্রধান কোচের দায়িত্বেও ছিলেন তিনি।

এতদিন বাংলাদেশ ক্রিকেট দলের সহকারী কোচের পদ ফাঁকাই ছিল। হাথুরুসিংহের সহকারী কে হবে তা নিয়ে একটি বিজ্ঞপ্তিও দেয় বিসিবি।

অবশেষে মিলল সেই সঠিক লোকের সন্ধান। দক্ষিণ আফ্রিকার পোথাসকে দুই বছরের মেয়াদে নিয়োগ দিয়েছে বিসিবি।

আগামী মাসে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগে দলের সঙ্গে যোগ দিবেন তিনি। যোগ দিয়েই বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে কাজ করতে মুখিয়ে আছেন বললেন পোথাস।

“বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে যুক্ত হতে পারি আমি সম্মানিত বোধ করছি। বাংলাদেশের প্রতিভাবান ক্রিকেটারদের যে গভীরতা রয়েছে সেটা দারুণ।

আমি বিশ্বাস করি সামনের আমাদের জন্য দারুণ কিছু অপেক্ষা করছে।” পোথাস এবারই প্রথম বাংলাদেশে আসছেন না। ২০১৮ সালেও একবার বাংলাদেশে এসেছিলেন।

তবে সেবার তাঁর ভূমিকা ছিল ভিন্ন। ২০১৮-তে বাংলাদেশ সফরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। বাংলাদেশ সফরে ক্যারিবিয়দের অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে ছিলেন নিক পোথাস।

এছাড়াও ২০১৬ সালে শ্রীলঙ্কার ফিল্ডিং কোচের দায়িত্ব পালন করেছেন এই প্রোটিয়ান। কোচ হিসেবে শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কাজ করার অভিজ্ঞতা থাকলেও

জাতীয় দলে ক্যারিয়ার অতটা সমৃদ্ধ নয় তাঁর। প্রোটিয়ার জার্সি গায়ে মাত্র তিনটি ওয়ানডে খেলেছেন পোথাস। তবে ফার্স্ট ক্লাস ক্রিকেট খেলেছেন ২১৮টি ও লিস্ট এ ক্রিকেটে খেলেছেন ২৩৬টি।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *