Breaking News
Home / সারাদেশ / ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী ১৪ দিনে ছয় দূর্ঘটনায় নিহত-২, আহত-৫৫

ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী ১৪ দিনে ছয় দূর্ঘটনায় নিহত-২, আহত-৫৫

ঢাকা-বরিশাল মহাসড়কের গৌরনদী অংশে সড়ক দূর্ঘটনা বৃদ্ধি পেয়েছে। বিগত ১২ দিনের ব্যবধানে সড়কের বিভিন্ন এলাকায় চারটি দূর্ঘটনা ঘটেছে।

এতে দুইজন নিহত ও কমপক্ষে ৫৫ জন আহত হয়েছে। আহতদের মধ্যে অনেকেই পঙ্গুত্ব বরন করেছে। ফলে এ মহাসড়ক দিয়ে চলাচলকারী যাত্রিদের মধ্যে চরম আতংক বিরাজ করছে।

জানা গেছে, মঙ্গলবার (২৫ জুলাই) মহাসড়কের গৌরনদী উপজেলার আশোকাঠী এলাকায় দুই পরিবহনের মুখোমুখি সংঘর্ষে ইলিশ পরিবহনের একটি যাত্রিবাহী বাস উল্টে ডোবায় পড়ে যায়।

এতে নারী ও শিশুসহ কমপে ২০জন আহত হয়। এর একদিন পরই (২৬ জুলাই) মহাসড়কের মাহিলাড়া এলাকায় বাস-কাভার্ড ভ্যানের মুখোমুখি ১০ জন আহত হয়।

গত (২ আগষ্ট) মহাসড়কের আশোকাঠী এলাকায় নিয়ন্ত্রণ হারিয়ে এনা পরিবহনের বাস উল্টে পুকুরে পরে যায়। এসময় বাসের চাঁপায় এক মোটরসাইকেল চালকের মর্মান্তিক মৃত্যু হয়।

এঘটনায় বাসের কমপে ১২ যাত্রী আহত হয়। গত শনিবার (৫ আগষ্ট) মহাসড়কের ইল্লা-ভুরঘাটার মধ্যবর্তী এলাকায় যাত্রীবাহি বাস ও ট্রাক্টর দিয়ে তৈরি অবৈধ ট্রলির সংঘর্ষে বাসযাত্রী এক যুবকের মর্মান্তিক মৃত্যু হয় এবং বাসের ১০ যাত্রি আহত হয়।

সর্বশেষ রোববার (৬ আগষ্ট) রাত আটটার দিকে মহাসড়কের কসবা এলাকায় নসিমন-মোটরসাইকেলের সংঘর্ষে তিনজন আহত হয়। এরমধ্যে দুইজনকে আশংকাজনক অবস্থায় বরিশাল শেবাচিম হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

একইদিন দিবাগত ভোররাতে আশোকাঠী এলাকায় মালামাল বোঝাই একটি মিনি ট্রাক উল্টে খাদায় পড়ে যায়। তবে এতে কোন হতাহতের খবর পাওয়া যায়নি।

এ বিষয়ে গৌরনদী উপজেলা প্রেসকাবের সাবেক সভাপতি ও জনকন্ঠের বরিশাল ষ্ঠাফ রিপোর্টার সাংবাদিক খোকন আহম্মেদ হীরা বলেন, পদ্মা সেতু চালু হওয়ার পর মহাসড়কে গাড়ির চাপ অধিক হারে বৃদ্ধি পেলেও সড়ক রয়েছে অপ্রশস্ত।

আর অপ্রশস্ত সড়কে চালকদের বিবেকহীন প্রতিযোগিতা, ওভারটেকিং, বেপরোয়াগতি এবং ছোট যানবাহনগুলোর জন্য বিকল্প সড়ক না থাকাই দূর্ঘটনার অন্যতম কারন।

এক্ষেত্রে চালকদের মাঝে সচেতনতা সৃষ্টির পাশাপাশি চার লেন সড়ক বাস্তবায়ন হওয়ার আগ পর্যন্ত দূর্ঘটনা কবলিত স্থানগুলো চিহ্নিত করে ব্যবস্থা নেয়া হলে সড়ক দূর্ঘটনা কমে আসতে পারে।

গৌরনদী হাইওয়ে থানার ওসি গোলাম রসুল বলেন, মহাসড়ক নিরাপদ রাখতে হাইওয়ে পুলিশের সদস্যরা প্রতিনিয়ত কাজ করে যাচ্ছেন। দূর্ঘটনা প্রতিরোধে সড়কে হাইওয়ে পুলিশের তৎপরতা বৃদ্ধি করা হয়েছে।

About admin

Check Also

আগৈলঝাড়ায় সড়ক দুর্ঘটনায় একজন নিহত, আহত ১

বরিশালের আগৈলঝাড়ায় ফ্রেস কোম্পানীর কোমল পানীয় পরিবহনকারী পিক আপ এর ধাক্কায় একজন নিহত হয়েছে, আহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *