Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ঈদে ১৩হাজার ২শ ৩৫টি পরিবারকে সরকারের খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধন

আগৈলঝাড়ায় ঈদে ১৩হাজার ২শ ৩৫টি পরিবারকে সরকারের খাদ্য সহায়তা বিতরণ উদ্বোধন

পবিত্র ঈদ-উল-আযহা পালনে খাদ্য সহায়তা হিসেবে বরিশালের আগৈলঝাড়া উপজেলার গৈলা মডেল ইউনিয়নের দুঃস্থদের মধ্যে সরকারের চাল বিতরণ উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে গৈলা মডেল ইউনিয়ন পরিষদ চত্তরে চেয়ারম্যান মো. শফিকুল হোসেন টিটু’র সভাপতিত্বে উপজেলা নির্বাহী অফিসার ফারিহা তানজিন ২৪৭৫ পরিবারের মধ্যে ১০ কেজি করে চাল বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারেফ হোসেন।

সূত্র মতে, সরকার ইদ উল আযহা পালনে অসহায় ও দুঃস্থদের মধ্যে ভিজিএফ কর্মসূচির আওতায় ১৩২দশমিক ৩৫ মেট্টিক টন চাল বরাদ্দ করেছে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয়।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসার মো. মোশারেফ হোসেন জানান, ২০২৩-২০২৪ অর্থ বছরে পবিত্র ঈদ-ইল-আযহা পালনের জন্য অতি দরিদ্র ও দুঃস্থদের ঈদে খাদ্য সহায়তা প্রদান করতে সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রনালয় থেকে

১৩ হাজার ২শ ৩৫টি দুঃস্থ পরিবারের জন্য ১০ কেজি হারে ১৩২.০৭০ মেট্টিক টন বরাদ্দকৃত বিশেষ ভিজিএফ চাল উপজেলা নির্বাহী অফিসার ১০ জুন প্রত্যেক চেয়ারম্যানের নামে পৃথক পৃথক ডিও লেটার প্রদান করেছেন। ঈদের আগেই সকল ইউনিয়নে চাল বিতরণ করা হবে।

উপজেলায় জনসংখ্যা হারে রাজিহার ইউনিয়নে ২৯৪৭ পরিবার, বাকাল ইউনিয়নে ২৬০২ পরিবার, বাগধা ইউনিয়নে ২৭৩৮ পরিবার, গৈলা ইউনিয়নে ২৪৭৫ পরিবার ও রত্নপুর ইউনিয়নে ২৪৭৩ পরিবারসহ পাঁচটি ইউনিয়নে মোট ১৩হাজার ২শ ৩৫ পরিবার এই চাল সহায়তা পাবেন।

About admin

Check Also

আগৈলঝাড়ায় বর্নাঢ্য আয়োজনে রথযাত্রা উৎসব পালিত

বরিশালের আগৈলঝাড়ায় ব্যাপক উৎসাহ, উদ্দীপনা আর ধর্মীয় ভাবগাম্ভীর্যর মধ্য দিয়ে সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *