Breaking News
Home / অন্যান্য / পাপনকে সরিয়ে সভাপতি এখন জয় শাহ

পাপনকে সরিয়ে সভাপতি এখন জয় শাহ

পাপনকে সরিয়ে সভাপতি এখন জয় শাহ

এতদিন এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সভাপতি ছিলেন নাজমুল হাসান পাপন। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি পাপনের এসিসির সভাপতি পদের মেয়াদ শেষে তা উঠলো বিসিসিআইয়ের সেক্রেটারি জয় শাহের কাঁধে। শনিবারই (৩০ জানুয়ারি) তাকে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

এশিয়ান ক্রিকেটের নতুন সভাপতি জয় শাহ
জয় শাহ শনিবার ছিল এসিসির বার্ষিক সভা। করোনাভাইরাসের প্রকোপের কারণে সভাটি অনুষ্ঠিত হয় অনলাইনে। উক্ত সভায় এশিয়ান ক্রিকেটের পরবর্তী কর্তা হিসেবে নির্বাচিত হন জয়।

পাপনের মেয়াদ ২০২০ সালেই সম্পূর্ণ হয়ে গিয়েছিল তবে করোনা মহামারীর কারণে নতুন সভাপতি নির্বাচনে তৎক্ষণাৎ তৎপরতা ছিল না এসিসির।

৩২ বছর বয়সী এই ক্রীড়া সংগঠক এশিয়ান ক্রিকেটের উন্নয়ন ও এশিয়ায় ক্রিকেটকে আরও ছড়িয়ে দেওয়ার আশা ব্যক্ত করে দায়িত্ব গ্রহণ করেন। বয়সভিত্তিক দল ও নারী দলের প্রতি বিশেষ দৃষ্টি দেওয়ার কথাও উল্লেখ করেন জয়। তিনি বর্তমানে বিসিসিআইয়ের সেক্রেটারি হিসেবে দায়িত্ব পালন করছেন।

জয় শাহ বলেন, ‘আমার লক্ষ্য থাকবে এশিয়ান ক্রিকেটকে আরও সংগঠিত, ক্রিকেটের উন্নয়ন ও তা সব জায়গায় ছড়িয়ে দেওয়া।

ক্রিকেটের শক্তিশালী কিছু দলের মধ্যে এসিসি একটি সুস্থ প্রতিযোগিতা ধরে রেখেছে এবং সেটা নিয়ে এগিয়ে যাবে। আমাদের অবশ্যই দৃঢ় প্রত্যয়ী হতে হবে এশিয়ার ক্রিকেটের সর্বোপরি উন্নয়নের জন্য।

এই মহামারী অনেক চ্যালেঞ্জ এনে দিয়েছে তবে ইতিহাস বলছে চ্যালেঞ্জের মুখেই নতুন দরজা উন্মোচিত হয়। আমাদের এর সাথে মানিয়ে নিয়ে নতুন উদ্যোমে এগিয়ে যেতে হবে।’

এশিয়ার শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপ আয়োজনের সময় প্রতিবছর বেশ গড়িমসি দেখা যায় ভারতের পক্ষ থেকে। চলতি বছরের এশিয়া কাপ তারা বর্জন করতেও পারে বলে শোনা গিয়েছে।

বিসিসিআইয়ের পক্ষ থেকেই জানানো হয়েছিল ভারত যদি আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠতে না পারে তাহলেই তখন তারা এশিয়া কাপ খেলবে অন্যথায় তাদের খেলার সম্ভাবনা কম।

কারণ হিসেবে বলেছিলেন ঠাসা সূচি। মানে দাঁড়ায় ভারতের কাছে এশিয়া কাপ এতটাই তুচ্ছ যে দ্বিপাক্ষিক সিরিজ পিছিয়ে তারা এশিয়া কাপ খেলতে রাজি নয়।

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *