Breaking News
Home / অন্যান্য / আল জাজিরার সেই ভিডিও অনলাইন থেকে সরাতে হাইকোর্টের নির্দেশ

আল জাজিরার সেই ভিডিও অনলাইন থেকে সরাতে হাইকোর্টের নির্দেশ

আল জাজিরার সেই ভিডিও অনলাইন থেকে সরাতে হাইকোর্টের নির্দেশ

বাংলাদেশকে নিয়ে করা আল জাজিরার সম্প্রতিক প্রতিবেদনের ভিডিও অনলাইন প্ল্যাটফর্ম থেকে সরানো নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

আজ বুধবার (১৭ ফেব্রুয়ারি) বিকেলে বাংলাদেশে আল জাজিরার স’ম্প্রচার ব’ন্ধ এবং সং’শ্লিষ্ট প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর বিষয়ে রিটের ওপর শুনানি হয়। এই ‍শুনানি অ্যা’মিকাস কিউরির (আদালতের বন্ধু) মতামতের ভিত্তিতে অনুষ্ঠিত হয়।

বিচারপতি মো. মুজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত হাইকোর্ট বে’ঞ্চ শুনানি শেষে এই নির্দেশ দেন।

এর আগে সকাল থেকে মা’মলার ওপর শুনানি করেন অ্যা’টর্নি জেনারেল এম আমিন উদ্দিন। অন্যদিকে বিটিআরসির পক্ষে শুনানি করেন ব্যারি’স্টার রেজা-ই রাকিব।

তাদের শুনানির পরে আদেশের জন্য সময় নির্ধারণ করেন আদালত। এ সময় আদালতে আজ আরও সং’যুক্ত ছিলেন রা’ষ্ট্রপক্ষের আইনজীবী ডেপুটি অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার নওরোজ মো. রাসেল চৌধুরী ও

বিটিআরসির পক্ষে ছিলেন ব্যারিস্টার রেজা-ই রাকিব। রিটের পক্ষে ছিলেন ব্যারিস্টার এনামুল কবীর ইমন। তার সঙ্গে ছিলেন ব্যারিস্টার ফারজানা শায়লা।

এর আগে গত ১৫ ফেব্রুয়ারি আইনজীবী এজে মোহাম্মদ আলী, কামালুল আলম, প্রবীর নিয়োগী, ব্যারিস্টার ফিদা এম কামাল, আব্দুল মতিন খসরু ও শাহদীন মালিক হাইকোর্টের সংশ্লি’ষ্ট ভা’র্চুয়াল বে’ঞ্চে অ্যা’মিকাস কিউরি (আদালতের বন্ধু) হিসেবে তাদের মতামত তুলে ধরেন।

এরও আগে গত ৮ ফেব্রুয়ারি আল জাজিরার সম্প্র’চার বন্ধ এবং বাংলাদেশকে নিয়ে করা প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করা হয়।

পরে গত বুধবার (১০ ফেব্রুয়ারি) আল জাজিরার সম্প্র’চার বন্ধ এবং বাংলাদেশকে নিয়ে করা প্রতিবেদন ফেসবুক ও ইউটিউব থেকে সরানোর বিষয়ে মতামত শুনতে ছয়জন অ্যা’মিকাস কিউরি নিয়োগ দিয়েছিলেন হাইকোর্ট।

সেই সঙ্গে এ বিষয়ে শুনানির জন্য ১৫ ফেব্রুয়ারি দিন ধা’র্য করেন আদালত। তারই ধারাবাহিতায় সোমবার সেটির ওপর শুনানি অনুষ্ঠিত হয়।

তথ্যসূত্রঃ rtvonline

About admin

Check Also

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য

কেকের ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে মিললো এক অবিশ্বাস্য তথ্য গায়ক কেকে-র মৃত্যু ‘অস্বাভাবিক’ পরিস্থিতিতে হয়নি বলে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *