Breaking News
Home / সারাদেশ / আগৈলঝাড়ায় ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা ক্যাম্পেইন কার্যক্রম শুরু

আগৈলঝাড়ায় ওয়ার্ড পর্যায়ে করোনার টিকা ক্যাম্পেইন কার্যক্রম শুরু

বৈশ্বিক মহামারি কোভিড-১৯ সংক্রমন রোধে সরকারে ঘোষণা অনুযায়ি করোনার টিকা ক্যাম্পেউন কর্মসূচির অংশ হিসেবে বরিশালের আগৈলঝাড়ায় করোনার শতভাগ টিকা নিশ্চিত করতে ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে শনিবার সকাল নয়টা থেকে টিকা ক্যাম্পেউন প্রদান শুরু হয়েছে।

শনিবার সকালে গৈলা মডেল ইউনিয়নের সেরাল বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র পরিদর্শনের মধ্য দিয়ে উপজেলার পাঁচটি ইউনিয়নের ৫টি টিকা কেন্দ্র পরিদর্শণ করেছেন উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, উপজেলা নির্বাহী অফিসার মো. আবুল হাশেম,

ইউএইচএএফপিও ডা. বখতিয়ার আল মামুন, ওসি (তদন্ত) মো. মাজহারুল ইসলাম।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ব্যবস্থপনায় ও ইউনিয়ন পরিষদের সার্বিক সহযোগীতায় সরকারের কোভিড-১৯ টিকা প্রদান কর্মসূচি বাস্তবায়ন করা হচ্ছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রধান ডা. বখতিয়ার আল মামুন জানান, একজন চিকিৎসকের তত্বাবধানে স্বাস্থ্য কর্মীদের মাধ্যমে আইন শৃংখলা বাহিনীর সহযোগীতায় উপজেলার ৫টি ইউনিয়নে ৩ হাজার নারী পুরুষকে সিনে ফার্মার এই টিকা প্রদানের লক্ষমাত্র নির্ধারণ করে গণটিকা প্রদান শুরু হয়েছে।

তিনি আরও জানান, প্রতিটি ইউনিয়নের ৩টি করে ওয়ার্ড নির্বাচন করে শনিবার থেকে টিকা কার্যক্রম শুরু হয়েছে। সংশ্লিষ্ঠ ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সের ওয়ার্ডসহ পার্শবর্তী আরও দুটি ওয়ার্ড নিয়ে টিকা কার্যক্রমে গৈলা মডেল ইউনিয়নের সেরাল বহুমুখি মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৭.৮.৯নং ওয়ার্ড,

রাজিহার ইউনিয়নের বাশাইল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে ৩,৪,৯নং ওয়ার্ড, বাকাল ইউনিয়নের বাকাল ইউনিয়ন পরিষদের ১,২,৩নং ওয়ার্ড, বাগধা ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ১,৩,৪নং ওয়ার্ড, রত্নপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্সে ৭,৮,৯নং ওয়ার্ডের জনগনকে টিকা প্রদান করা হচ্ছে। প্রতি ওয়ার্ডে ২শজন নারী পুরুষ টিকা গ্রহনের সুযোগ পাচ্ছেন।

কোন প্রকার পূর্ব রেজিষ্ট্রেশন ছাড়াই এসকল টিকাদান কেন্দ্রে জাতীয় পরিচয়পত্র নিয়ে গেলে সহজেই টিকা পাচ্ছেন স্থানীয়রা। বৈরী আবহাওয়া উপেক্ষা করে প্রতিটি টিকাদান কেন্দ্রে নারী পুরুষের দীর্ঘ লাইন দেখা গেছে। বয়োবৃদ্ধদেরকে বিভিন্ন যানবাহনে করে টিকা দিতে কেন্দ্রে নিয়ে এসেছেন তাদের স্বজনেরা। সেক্ষেত্রে বয়স্কদের অগ্রাধিকার দেয়া হয়েছে।

কোন পূর্ব রেজিষ্ট্রেশন ছাড়াই বাড়ির কাছাকাছি কেন্দ্র স্থাপনের মাধ্যমে সহজেই করোনার টিকা পাওয়ায় সরকারকে ধন্যবাদ জানিয়ে সন্তোষ প্রকাশ করেছেন টিকা গ্রহনকারীরা।

About admin

Check Also

আগৈলঝাড়ায় ধ্বসে পরছে সেতু, জনগনের ভোগান্তি

বরিশালের আগৈলঝাড়ায় এলজিইডি’র অর্থায়নে একটি আয়রন স্টাকচার সেতু নির্মাণের চব্বিশ বছরের মধ্যেই খালের মধ্যে ধ্বসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *