Breaking News
Home / খেলাধুলা / জাতীয় দলের সঙ্গে কাজ করতে একটি শর্তেই রাজি আছেন মাশরাফি

জাতীয় দলের সঙ্গে কাজ করতে একটি শর্তেই রাজি আছেন মাশরাফি

জাতীয় দলের সঙ্গে কাজ করতে একটি শর্তেই রাজি আছেন মাশরাফি

বাংলাদেশের ক্রিকেটকে আজকের এই উচ্চ পর্যায়ে নিয়ে আসতে যে কয়জন ক্রিকেটার সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন তাঁর মধ্যে মাশরাফি অন্যতম। এই পর্যন্ত অনেক রেকর্ড নিজেদের করে নিয়েছেন এই তারকা ক্রিকেটার।

নতুন খবর হচ্ছে, বিশ্বকাপের আগে মহেন্দ্র সিং ধোনিকে ভারতের মেন্টর করার পরপরই একটা দাবি উঠেছিল, মাশরফি বিন মর্তুজাকেও বাংলাদেশের মেন্টর করা উচিত।

এর মধ্যে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল এক টক শোতে মাশরাফিকে আগামী ওয়ানডে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাইলে গুঞ্জনটা আরও ছড়িয়ে পড়ে। শাখা-প্রশাখা গজায়।

তবে আসলেই কি মাশরাফি বিসিবিতে আসতে চেয়েছিলেন? তার ইচ্ছে হয়েছিল বোর্ড পরিচালক হওয়ার? অথবা তিনি কি সত্যিই জাতীয় দলের মেন্টর হতে চান? জাতীয় দলের সঙ্গে তার অন্য কোনো পরিচয়ে কাজ করার ইচ্ছে আছে? থাকলে সেটা কিভাবে?

জনপ্রিয় ইউটিউব চ্যানেল ‘নটআউট নোমানে’ দেওয়া এক একান্ত সাক্ষাতকারে এ সমস্ত প্রশ্নের জবাব মাশরাফি দিয়েছেন খোলামেলাভাবে।

মাশরাফি জানিয়েছেন, তার এখনকার ও ভবিষ্যত চিন্তা-ভাবনার কথা। বলে দিয়েছেন, তার বোর্ডে আসার কোনো ইচ্ছেই ছিল না। এটা নিছক গুজব ছিল।

মেন্টর কিংবা অন্য কোনো পরিচয়ে জাতীয় দলের সঙ্গে মাশরাফির কাজ করার ইচ্ছে অবশ্যই আছে। তবে সেটা অনেক শর্ত-সাপেক্ষে।

একমাত্র পরিবেশ-পরিস্থিতি অনুকূলে থাকলেই জাতীয় দলের সঙ্গে কাজ করার ইচ্ছের কথা জানিয়ে দিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম এই অধিনায়ক।

কিছুদিন আগে বিসিবির নির্বাচন গেল। তার আগে বাইরে থেকে হাওয়া উঠেছিল মাশরাফি হয়ত বোর্ডে আসতে পারেন।

সেরকম কোনো সম্ভাবনার জায়গা কি তৈরি হয়েছিল? সঞ্চালক নোমান মোহাম্মদের এমন প্রশ্নর উত্তরে মাশরাফি বলেন, ‘শোনা কথায় কান দিতে নেই।

আমার চিন্তা-চেতনার ভেতরে এটা ছিল না। আমি এখনো অবসরে যাইনি। দ্বিতীয়ত, আমার বিপিএল খেলার ইচ্ছে আছে।

এখনো ভাবছি, আমি খেলবো। তাই ওটা (বিসিবিতে সম্পৃক্ত হওয়া বা পরিচালক হওয়া) চিন্তার ধারে কাছেও ছিলনা।

সত্যি বলতে ক্রিকেট বোর্ডের নির্বাচন তো দূরের কথা, এখন পর্যন্ত আমি চিন্তাও করিনি যে, ক্রিকেট বোর্ডে ঢুকে বা ক্রিকেটের জন্য আমার করণীয় কিছু আছে।’

জাতীয় দলের মেন্টর হিসেবে যুক্ত হওয়া নিয়ে মাশরাফি বলেন, ‘আমার এখন দলের সঙ্গে যুক্ত হওয়ার কোনো ইচ্ছে নেই। একদম সত্যি বলতে, কোনোভাবেই নাই। কারণ আমি নাই বা বললাম।

ব্যক্তিগত পর্যায়ে যদি কেউ হেল্প চায় সেটা করতে পারি। যেমন তাসকিন চেয়েছিল। আমি পাশে দাঁড়িয়েছিলাম। আমার অনেক খেলোয়াড়ের সঙ্গে কথা হয়, তারা যদি কেউ চায় তবে আমি তাদের পাশে থাকব।’

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *