Breaking News
Home / খেলাধুলা / হঠাৎ পাল্টে গেলো বিপিএলের নিয়ম, নতুন এক পদ্ধতিতে হবে বিপিএল

হঠাৎ পাল্টে গেলো বিপিএলের নিয়ম, নতুন এক পদ্ধতিতে হবে বিপিএল

হঠাৎ পাল্টে গেলো বিপিএলের নিয়ম, নতুন এক পদ্ধতিতে হবে বিপিএল

২১ জানুয়ারী শুক্রবার শুরু হতে যাচ্ছে এবারের বিপিএল ২০২২। এই নিয়ে অষ্টমবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লীগ। ২০১২ সালে শুরু হয়েছিল বিপিএল ফ্রাঞ্চাইজি।

এবার ২১ জানুয়ারী থেকে শুরু হয়ে শেষ হবে আগামী ১৮ ফেব্রুয়ারী। গতবছর বিধিনিষেধের কারনে বিপিএল না হলেও এবার মোটামুটি চলমান সংকটকে সাথে নিয়ে শুরু হতে যাচ্ছে বিপিএল।

২১ জানুয়ারি চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আর ফরচুন বরিশালের ম্যাচ দিয়ে শুরু হবে এবারের বিপিএল। প্রথম ম্যাচটি হবে দুপুর দেড়টায়, ঢাকা আর খুলনার ম্যাচ গড়াবে সন্ধ্যা সাড়ে ৬টায়।

এবার রাউন্ড রবিন পদ্ধতিতে হবে বিপিএল। যেখানে লিগ পর্বে প্রতি দল সবার সঙ্গে দুইবার করে খেলবে। সেখানে থেকে শীর্ষ ৪ দল খেলবে প্লে-অফ পর্বে। পয়েন্ট টেবিলের শীর্ষ দুই দল মুখোমুখি হবে কোয়ালিফায়ার-১ এ।

সেই ম্যাচের জয়ী সোজা চলে যাবে ফাইনালে। তৃতীয় ও চতুর্থ হয়ে প্লে অফে ওঠা দল খেলবে এলিমিনেটর ম্যাচ। কোয়ালিফায়ার-১ এর জয়ী দল ও এলিমিনেটরের জয়ী মুখোমুখি হবে কোয়ালিফায়ার-২ এ।

ঐ ম্যাচের জয়ী দল হবে দ্বিতীয় ফাইনালিস্ট। এবার মাঠে সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাশরাফি বিন মুর্তজা, মাহমুদউল্লাহ রিয়াদরা আছেন। ফলে দর্শকদের চোখ বিপিএলে থাকবেই।

ক্রিস গেইল, আন্দ্রে রাসেলদের ছক্কা বৃষ্টি কে না দেখতে চান? দর্শক প্রবেশের অনুমতি নেই। সমর্থকরা অবশ্য খেলা দেখতে পারবেন টি স্পোর্টস এবং গাজী টিভির পর্দায়।

জানা যায়, বিপিএলের সর্বশেষ আসর হয়েছে ২০১৯–২০ মৌসুমে। এবার অনেক সীমাবদ্ধতার মধ্যেও বিপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

গত ২৭ ডিসেম্বর অনুষ্ঠিত খেলোয়াড় ড্রাফট থেকে এবারের দল নির্বাচন করেছে ফ্র্যাঞ্চাইজিগুলো। এর আগে-পরে সরাসরি চুক্তিতে ছয় দল দেশি-বিদেশি ক্রিকেটারদের দলে টেনেছে

Check Also

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য চমকে ভরা দল ঘোষণা করলো বিসিবি

ওয়েস্ট ইন্ডিজ সিরিজের জন্য চমকে ভরা দল ঘোষণা করলো বিসিবি স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ ও সফরকারী …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *