Breaking News
Home / খেলাধুলা / ব্যাট হাতে নতুন এক ইতিহাস লিখলেন এনামুল হক বিজয়

ব্যাট হাতে নতুন এক ইতিহাস লিখলেন এনামুল হক বিজয়

সবাইকে ছাড়িয়ে ব্যাট হাতে নতুন এক রেকর্ড গড়লেন এনামুল হক বিজয়

২০১৮-১৯ ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ (ডিপিএল) এ রেকর্ড গড়েছিলেন সাইফ হাসান। প্রাইম দোলেশ্বরের হয়ে ৮১৪ রান করেছিলেন এই ডানহাতি ওপেনার।

লিস্ট এ মর্যাদা পাবার পর ঢাকা লিগে যা ছিল সর্বোচ্চ রানের রেকর্ড। সেই রেকর্ড আজ ভেঙে দিয়েছেন এনামুল হক বিজয়।

চলমান বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ ২০২১-২২ এ প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে রানের বন্যা বইয়ে দেওয়া বিজয় আজ টপকে গেছেন সাইফ হাসানকে।

২০১৮-১৯ মৌসুমে ১৬ ম্যাচ খেলে ৬২.৬১ গড়ে ৮১৪ রান করেছিলেন সাইফ হাসান। সেঞ্চুরি ছিল ৩ টি, ফিফটি ৪ টি। ৭৯.৩৩ গড়ে রান করা সাইফের সর্বোচ্চ ব্যক্তিগত ইনিংস ছিল অপরাজিত ১৪৮ রানের।

সেবার সাইফ হাসানের খুব কাছাকাছি গিয়েছিলেন লেজেন্ডস অব রুপগঞ্জের হয়ে খেলা মোহাম্মদ নাইম শেখ। ৩ সেঞ্চুরি ও ৫ ফিফটিতে নাইমের রান ছিল ৮০৭।

এবার সাইফ-নাইমের মতো ইদুর দৌড় খেলা চলছে প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের এনামুল হক বিজয় ও লেজেন্ডস অব রুপগঞ্জের নাইম ইসলামের মধ্যে।

আজকের আগে ১১ ইনিংসে বিজয়ের রান ছিল ৭৩.১৮ গড়ে ৮০৫। সমান সংখ্যক ইনিংসে নাইম ইসলামের রান ছিল ৭৮২। আজকের ম্যাচ সহ দুজনের সামনে মোট ৪ টি ম্যাচ রয়েছে। দুজনেরই তাই সুযোগ আছে ১০০০ বা তার বেশি রান করার।

ঢাকা লিগ লিস্ট- এ ক্রিকেটের মর্যাদা পাবার আগে গাজী আশরাফ হোসেন লিপু, স্টিভ টিকোলোদের সহস্রাধিক রানের রেকর্ড ছিল। তবে সঙ্গত কারণেই তা রেকর্ডবুকে নেই। বিজয়-নাইমদের সামনে তাই ইতিহাস তৈরির সুযোগ।

প্রতিবেদন লেখার সময় এনামুল হক বিজয় প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের বিপক্ষে ফিফটি পূর্ণ করে ফেলেছেন। চলমান লিগে নিজের রান ৮৫০ পার করেছেন। ৬২ বলে ৫০ পূর্ণ করেন বিজয়, যা তার ৭ম ফিফটি।

সূত্রঃ ক্রিকেট ৯৭

About admin

Check Also

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি

নতুন মুখ নিয়ে বাংলাদেশের টেস্ট দল ঘোষণা করলো বিসিবি ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে প্রথম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *