Breaking News
Home / খেলাধুলা / বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়ে নতুন ইতিহাস লিখলেন বাংলাদেশ

বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়ে নতুন ইতিহাস লিখলেন বাংলাদেশ

বিশ্বকাপে দ্বিতীয় জয় তুলে নিয়ে নতুন ইতিহাস লিখলেন বাংলাদেশ

শ্বাসরুদ্ধকর ম্যাচে তাসকিন-মোস্তাফিজদের দারুণ বোলিংয়ে জিম্বাবুয়ে হারিয়ে বিশ্বকাপের সুপার টুয়েলভে দ্বিতীয় জয় তুলে নিল বাংলাদেশ। রোডেশিয়ানদের ৩ রানে হারিয়েছে টাইগাররা।

আগে টস জিতে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫০ রান করে টাইগাররা। জবাবে ৮ উইকেটে ১৪৭ রান সংগ্রহ করতে সক্ষম হয় জিম্বাবুয়ে।

শেষ ওভারে জিততে ১৬ রান প্রয়োজন ছিল জিম্বাবুয়ের। শেষ ওভারে বোলিংয়ে আসেন মোসাদ্দেক। প্রথম দুই বলে দারুণ বোলিংয়ে উইকেট নেন মোসাদ্দেক।

কিন্তু পরপর দুই বলে ৪ ও ৬ মেরে ২ বলে ৫ রানে সমীকরণ আনেন রিচার্ড এনগারাভা। তবে পঞ্জম বলে স্টাম্পিং হয়ে ফেরেন তিনি। শেষ বলে জিম্বাবুয়ের জিততে প্রয়োজন ছিল ৫ রানের।

শেষ বল মোসাদ্দেক ডট দিলেও স্টাম্পের আগেই বল ধরে স্টাম্পিং করায় নো বলের সিদ্ধান্ত দেন আম্পায়ার। ফলে আবারো সমীকরণ দাঁড়ায় ১ বলে ৪ রানের। তবে আবারো ডট বল করেন মোসাদ্দেক। ফলে ৩ রানে জিতে যায় বাংলাদেশ।

শুরুতেই জোড়া উইকেট তুলে নিয়ে তাসকিন আহমেদ জিম্বাবুয়েকে নাড়িয়ে দিয়েছিলেন। এরপর জোড়া আঘাত ছিল মুস্তাফিজের। পাওয়ারপ্লেতে সিকান্দার রাজাসহ চার উইকেট হারিয়ে খাদের কিনারেই চলে গিয়েছিল জিম্বাবুয়ে।

তবে এরপরই শন উইলিয়ামস আর রেজিস চাকাভার ব্যাটে ঘুরে দাঁড়ায় দলটি। তাতে শুরুর স্বস্তিটা উবে যেতে থাকে ধীরে ধীরে।

তবে ইনিংসের ১২তম ওভারে চাকাভাকে বিদায়ে সেই স্বস্তিটা ফিরিয়ে আনেন তাসকিন। তার অফ স্টাম্পের বাইরের বল তাড়া করতে গিয়ে উইকেটের পেছনে ক্যাচ দেন চাকাভা।

সেটা নুরুল হাসানের ধরতে কোনো বেগই পেতে হয়নি। ৬৯ রানে দলটি খুইয়ে ফেলে ৫ উইকেট। এরপর রায়ান বার্লকে নিয়ে দারুণ জুটি গড়েন শন উইলিয়ামস।

অসাধারণ ব্যাটিংয়ে তুলে নেন ফিফটি। তবে ১৯ তম ওভারে ৪২ বলে ৬৪ রান করে সাকিবের দারুণ থ্রোতে রান আউট হয়ে ফেরেন শন উইলিয়ামস। এরপর শেষ ওভারে মোসাদ্দেকের দারুণ বোলিংয়ের সামনে আর জিততে পারেনি জিম্বাবুয়ে।

তথ্যসংগ্রহ: SportsZone24

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *