Breaking News
Home / খেলাধুলা / অবশেষে বাংলাদেশের সেই ম্যাচ নিয়ে ভারতের এক ক্রিকেটারের স্বীকারোক্তি

অবশেষে বাংলাদেশের সেই ম্যাচ নিয়ে ভারতের এক ক্রিকেটারের স্বীকারোক্তি

অবশেষে বাংলাদেশের সেই ম্যাচ নিয়ে ভারতের এক ক্রিকেটারের স্বীকারোক্তি

বিশ্বকাপ থেকে বিদায় হয়ে গেল হট ফেভারিট ভারত। বৃহস্পতিবার দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডের কাছে ১০ উইকেটে হেরে রোহিত শর্মারা দেশে ফেরার বিমানে উঠতে যাচ্ছেন।

ম্যাচ শেষে ভারত অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, তার দল পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি। সেই সাথে তিনি বিধ্বংসী ইনিংস খেলা দুই ইংলিশ ওপেনারের প্রশংসাও করেছেন।

এমনকি তার বক্তব্যে উঠে এসেছে বাংলাদেশ ম্যাচ প্রসঙ্গ।
সুপার টুয়েলভের বৃষ্টিবিঘ্নিত ম্যাচে বাংলাদেশকে ৫ রানে হারিয়েছিল ভারত।

ডাকওয়ার্থ লুইস মেথডে ৫৪ বলে বাংলাদেশের দরকার ছিল ৮৫ রান। উইকেটে বিধ্বংসী মেজাজে থাকা লিটন দাস। কিন্তু লিটন রান আউট হতেই তাসের ঘরের মতো ভেঙে পড়ে বাংলাদেশের ব্যাটিং লাইনআপ।

ম্যাচটিতে বেশ কিছু বিতর্কও ছিল। বিরাট কোহলির ফেইক ফিল্ডিং দেখেও না দেখার ভান করেছেন ফিল্ড আম্পায়াররা। এতে ৫ রান পেনাল্টি পেত ভারত। তা ছাড়া ভেজা পিচে খেলানোর অভিযোগও আছে।

অ্যাডিলেডে আজ ম্যাচ শেষে রোহিত বলেছেন, ‘আজ যা ঘটল তাতে আমি খুবই হতাশ। এই স্কোর গড়তে আমরা ভালো ব্যাটিং করেছি।

কিন্তু বল হাতে আমরা ভালো করতে পারিনি। নক আউট ম্যাচে চাপ সামলানোর ব্যাপারটা থাকে। কাউকে চাপ সামলানো শেখানো যায় না। আইপিএল ম্যাচগুলোতে এই ছেলেরাই চাপের মাঝে খেলেছে। এটা শান্ত থাকার ব্যাপার।

আমরা একটু নার্ভাস ছিলাম, কিন্তু ওদের দুই ওপেনারকে কৃতিত্ব দিতেই হবে। তারা সত্যিই খুব ভালো খেলেছে। আমি ভেবেছিলাম প্রথম ওভার থেকেই বল সুইং করবে, কিন্তু সেটা সঠিক জায়গায় করছিল না। ’

এর পরই রোহিত টেনে আনেন বাংলাদেশের বিপক্ষে ম্যাচটির প্রসঙ্গ। রোহিতরা সেদিন বাংলাদেশের কাছে পরাজয়ের আতঙ্কে ছিলেন, ‘যখন আমরা প্রথম ম্যাচটি জিতেছিলাম,

উইকেটের অনেকগুলো চরিত্র দেখতে পেয়েছিলাম। বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা খুবই কঠিন ছিল। আমি ভেবেছিলাম, ৯ ওভারে ৮৫ রান আটকানো খুবই কঠিন হবে।

কিন্তু আমরা নিজেদের নার্ভ ঠিক রেখে পরিকল্পনা সঠিকভাবে বাস্তবায়ন করতে পেরেছিলাম। যেটা আজ পারিনি এবং আপনি যখন আপনার পরিকল্পনা বাস্তবায়ন করতে পারবেন না, আপনাকে বিপদে পড়তেই হবে।

তথ্যসংগ্রহ: kalerkantho

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *