Breaking News
Home / খেলাধুলা / অবিশ্বাস্য দ্য হান্ড্রেডে রিজওয়ান,পোলার্ডদের সাথে একই দলে সাকিব

অবিশ্বাস্য দ্য হান্ড্রেডে রিজওয়ান,পোলার্ডদের সাথে একই দলে সাকিব

অবিশ্বাস্য দ্য হান্ড্রেডে রিজওয়ান,পোলার্ডদের সাথে একই দলে সাকিব

টি-টোয়েন্টি র‍্যাংকিংয়ে শীর্ষ তিনটি জায়গার দুটিই বাবর আজম ও মোহাম্মদ রিজওয়ানের দখলে। তবে এই দুই ক্রিকেটারের কেউই দল পেলেন না ইংল্যান্ডের ১০০ বলের টুর্নামেন্ট দ্য হান্ড্রেডে।

শুধু বাবর রিজওয়ান নন, দ্য হান্ড্রেডে দল পাননি ক্যারিবীয় সুপারস্টার কাইরন পোলার্ড ও বাংলাদেশের সুপারস্টার সাকিব আল হাসানও। 

জ্যাক লিনটন, ম্যাট পার্কিনসনের মতো অনেকেই অবিক্রিত থেকে গেছেন হান্ড্রেডের ড্রাফটে। একই পরিণতি হয়েছে লিটন দাস, সৌম্য সরকার, তাসকিন আহমেদ, নাসুম আহমেদ ও আফিফ হোসেন ধ্রুবর।

ড্রাফটে জায়গা পেলেও দল পাননি তারাও। এছাড়া বাংলাদেশের একমাত্র প্রমীলা ক্রিকেটার হিসেবে ড্রাফটে নাম ওঠা জাহানারা আলমকেও কেনেনি কোনো দল। 

বিদেশি ক্রিকেটারদের জন্য আসন বরাদ্দ ছিল কম, এ কারণে অনেককেই থেকে যেতে হয়েছে অবিক্রিত। ইংল্যান্ডের বাইরের ক্রিকেটারদের মধ্যে দল পেয়েছেন

পিএসএল মাতানো ইহসানউল্লাহ, হেইনরিখ ক্লাসেন, হারিস রউফ, শাহীন আফ্রিদি, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, অ্যাশটন টার্নার, ডেভিড উইলি, বেন ডাকেট, টিম ডেভিড প্রমুখ।

আগামী আগস্টে অনুষ্ঠিত হবে দ্য হান্ড্রেডের তৃতীয় আসর। সে সময় বাংলাদেশ দল আন্তর্জাতিক ক্রিকেট নিয়ে ব্যস্ত থাকবে।

ইংল্যান্ডের বৈচিত্র্যময় এই ফ্র্যাঞ্চাইজি লিগে অংশ নেয় মোট ৮টি দল। পুরুষ ক্রিকেটের পাশাপাশি একই সময়ে জমকালো আয়োজনে আয়োজিত হয় নারীদের ক্রিকেটও। এই টুর্নামেন্টের প্রতি ইনিংস ১০০ বলের।

এছাড়া আছে আরও বিচিত্র কিছু নিয়ম। অদ্ভুত ও মজার এসব নিয়মের কারণে দ্য হান্ড্রেড বেশ জনপ্রিয়তা অর্জন করে। এখন পর্যন্ত এর দুটি সংস্করণ মাঠে গড়িয়েছে।

পুরুষদের ইভেন্টে একবার করে শিরোপা জিতেছে সাউদার্ন ব্রেভ ও ট্রেন্ট রকেটস। নারীদের ইভেন্টে দুবারই চ্যাম্পিয়ন ওভাল ইনভিন্সেবলস। 

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *