Breaking News
Home / খেলাধুলা / তিন বছরের জেল হতে পারে সৌম্য ও তার বাবার

তিন বছরের জেল হতে পারে সৌম্য ও তার বাবার

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ব্যাটিং অলরাউন্ডার সৌম্য সরকার এবং সৌম্য সরকারের বাবার ৩বছরের জেল হতে পারে। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সেরা
টপঅর্ডার ব্যাটসম্যান সৌম্য সরকার। কিছুদিন আগে প্রেমিকা প্রিয়ন্তী দেবনাথ পূজার সাথে বিয়ে হয় সৌম্য সরকারের। তাদের বিয়ের অনুষ্ঠান নিয়ে অনেক আলোচনা সমালোচনাও হয়েছিল তবে সবকিছু ছাপিয়ে আলোচনায় ছিলো হরিণের চামড়া, যা কিনা সৌম্য সরকারের আশীর্বাদের দিনে ব্যবহার করা হয়েছে। তিন বছরের জেল হতে পারে সৌম্য ও তার বাবার।

বণ্যপ্রাণী সংরক্ষণ আইনের ছয় ধারায় উল্লেখিত আছে– লাইসেন্স ছাড়া কোন জীব অথবা বণ্যপ্রানীর চামড়া নিজের কাছে রাখা দণ্ডনীয় অপরাধ। এর কারনে ৩ বছরের অথবা তদূর্ধ্ব সময় জেল হতে পারে যে এই কাজ করবে। বন্যপ্রাণী হরিণের চামড়া এর উপরে আশীর্বাদ অনুষ্ঠান করার কারনে এই সাজার মুখোমুখি হতে পারে সৌম্য সরকার এবং তার বাবা । যদি এই সাজা হয় তাহলে সৌম্য সরকার মিস করতে পারেন ২০২০ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ। এই তথ্য উঠে এসেছে ক্রীড়াবিষয়ক জনপ্রিয় সংবাদমাধ্যম ক্রিকট্র্যাকারের প্রতিবেদনে।

এ নিয়ে সৌম্য এর বাবা কিশোরী মোহন সরকার জানান,তাদের কাছে হরিণের চামড়া রাখাটি পারিবারিক ঐতিহ্য। অনেককাল আগে থেকে তার পূর্বপুরুষরা এই চামড়া ব্যবহার করে আসছেন এবং সেই সূত্রেই এটি পেয়েছেন এবং রীতিপ্রথা মেনে ছেলের আশীর্বাদ করেছেন।

তবে সৌম্য এবং তার বাবা এর এই সাজা নির্ভর করছে মামলা-মোকদ্দমার উপর। কেউএকজন আদালতে মামলা করেছে আর সেটি প্রমাণ হলে বিষয়টি বিবেচনাধীন হবে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *