Breaking News
Home / খেলাধুলা / ব্রাভোর পর অবসরের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা ক্রিকেটার

ব্রাভোর পর অবসরের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা ক্রিকেটার

ব্রাভোর পর অবসরের ঘোষণা দিলেন ওয়েস্ট ইন্ডিজের আরেক তারকা ক্রিকেটার

ফাস্ট বোলার অলরাউন্ডার ডোয়াইন ব্রাভো ইতিমধ্যেই অবসরের ঘোষণা দিয়েছেন। ওয়েস্ট ইন্ডিজের জার্সিতে তার শেষ ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে। শেষ ম্যাচে শ্রীলঙ্কার কাছে হেরে আনুষ্ঠানিকভাবে এই সিদ্ধান্ত নিয়েছেন চ্যাম্পিয়ন ব্রাভো।

আজকের ম্যাচের আগে এমন কিছু বলেননি ব্রাভোর স্বদেশি ব্যাটার ক্রিস গেইল। আন্তর্জাতিক কিংবা ফ্র্যাঞ্চাইজি- কোনো পর্যায়ের ক্রিকেট থেকেই ব্যাট-প্যাড তুলে রাখার কথা জানাননি দ্য ইউনিভার্স বস। কিন্তু অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচটিতে তার ঘটনাক্রম দেখে উঠেছে অবসরের প্রশ্ন।

ম্যাচ শুরুর আগেই ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের টুইটার থেকে জানানো হয়, আজকের ম্যাচে দল মাঠে ঢোকার সময় সবার আগে থাকবেন ব্রাভো ও গেইল। ক্যারিয়ারের শেষ ম্যাচ হওয়ায় ব্রাভোর বিষয়টি সহজেই বোধগম্য। কিন্তু গেইল কেনো থাকলেন তার সঙ্গে- এই প্রশ্নের উত্তর মেলেনি।

শুধু এখানেই শেষ নয়, আজ আউট হওয়ার পর ড্রেসিংরুমে ফেরার সময় হেলমেট খুলে সারা মাঠের দর্শকদের উদ্দেশ্যে ব্যাট উঁচিয়ে অভিবাদনের জবাব দিয়েছেন গেইল। অথচ তিনি করেছেন শুধু ১৫ রান। কোনো মাইলফলক বা সেঞ্চুরি হাঁকালে ব্যাট তোলার বিষয়টি খুবই স্বাভাবিক।

কিন্তু মাত্র ১৫ রান করেই গেইল কেন ব্যাট দেখালেন সবার উদ্দেশ্যে?- ম্যাচ চলাকালীন সময়ে এই প্রশ্নের উত্তর পাওয়া যায়নি। পরে গেইল যখন সীমানা অতিক্রম করে ড্রেসিংরুমের দিকে হাঁটা দিচ্ছিলেন, তখন সামনে এগিয়ে এসে অভিনন্দন জানান ব্রাভো, আন্দ্রে রাসেল, জেসন হোল্ডাররা।

এর আগে ক্রিস গেইল ও এভিন লুইস ইনিংস সূচনা করতে মাঠে নামার সময়ও সীমানা দড়ির সামনে দাঁড়িয়ে করতালি দেন ওয়েস্ট ইন্ডিজ দলের সবাই। সব ঘটনাক্রম মিলিয়ে সবার মনেই জেগেছে প্রশ্ন, তাহলে কি আজই ক্যারিবীয়দের হয়ে শেষ ম্যাচ খেলছেন গেইল?

যদি তাই হয়, তাহলে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচটিও হয়ে থাকল তার ক্যারিয়ারের বড় বিজ্ঞাপন। টস হেরে ব্যাট করতে নেমে দুই ছক্কার মারে ৯ বলে ১৫ রান করেছেন গেইল। আউট হয়েছেন প্যাট কামিনসের বলে সরাসরি বোল্ড হয়ে।

সবমিলিয়ে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে গেইলের সংগ্রহ ৭৫ ইনিংসে ১৮৯৯ রান, হাঁকিয়েছেন দুইটি সেঞ্চুরি ও ১৪টি ফিফটি। এই ফরম্যাটে তার ছক্কা ১২৪টি।

এছাড়া ওয়ানডে ক্যারিয়ারে ২৫ সেঞ্চুরি ও ৩৪ ফিফটিতে ১০৪৮০ এবং টেস্টে ১৫ সেঞ্চুরি ও ৩৭ ফিফটিতে করেছেন ৭২১৪ রান। সাদা পোশাকে গেইলের ট্রিপল সেঞ্চুরি দুইটি।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *