Breaking News
Home / খেলাধুলা / বার্সায় প্রত্যাবর্তন হচ্ছে মেসির

বার্সায় প্রত্যাবর্তন হচ্ছে মেসির

বার্সায় প্রত্যাবর্তন হচ্ছে মেসির

দীর্ঘ ২১ বছরের সম্পর্ক ত্যাগ করে বার্সা ছেড়েছেন লিওনেল মেসি। বিদায় বেলার কান্নাতেই স্পষ্ট ছিল, যেতে চান না তিনি। সুযোগ লুফে নিয়ে আর্জেন্টাইন তারকাকে নিজেদের ডেরায় ঢোকায় পিএসজি।

তবে মেসি প্রকাশ্যেই বলেছেন, আবারও ফিরতে চান বার্সায়, সেটা যে পরিচয়েই হোক না কেন। এদিকে, পিএসজির অনুযোগ, মেসি ক্লাবকে প্রাধান্য দিচ্ছেন কম। বার্সাতেও আওয়াজ উঠেছে, মেসিকে ফেরাও।

একটা সময় মেসি ও বার্সাকে অবিচ্ছিন্ন সত্ত্বা মনে করা হতো। কতজনই আসছেন, যাচ্ছেন। কিন্তু মেসি যেন বার্সার মেজবান। স্কোয়াডে আসা নবীনদের স্বাগত জানান,

আবার বিদায়ী আনুষ্ঠানিকতাও তিনিই পালন করতেন। বেতন নিয়ে মন কষাকষিতে ক্লাব ছাড়ার কথা বলেছেন, খারাপ খেলেছেন- মেসির বিরুদ্ধে এমন অভিযোগ দীর্ঘ ২১ বছরে কেউ করেনি।

সেই মেসি এখন পিএসজির সম্পদ। ফরাসি ক্লাবটির সঙ্গে চুক্তিটা আপাতত দুই বছরের। দুই পক্ষের সম্মতি থাকলে সেটা বেড়ে যেতে পারে আরেক বছর।

তবে বার্সেলোনা সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করা ভিক্টর ফন্ট দ্রুতই তাকে ক্লাবে ফেরানোর পক্ষে। জানা গেছে, বার্সেলোনাও নাকি এ নিয়ে মাথা ঘামাতে শুরু করেছে।

স্থানীয় সংবাদমাধ্যম আরএসি১-কে দেওয়া সাক্ষাৎকারে ফন্ট বলেন, মেসিকে কোনো একটি বিশেষ কারণে ছেড়ে দিতে হয়েছিল। তাই ছেড়ে দেওয়ার মুহূর্ত থেকেই তাকে ফেরানোর কথা ভাবা উচিত ছিল দলটির।

মেসি তখন যেমন যেতে চাননি, এখন সুযোগ থাকলে বার্সায় ফিরতে চাইবেন, তাতে কোনো সন্দেহ নেই। কারণ ক্যারিয়ারজুড়ে বড় বড় দলের অফার হাসিমুখে ফিরিয়ে দিয়েছেন।

দল ছাড়ার শত গুজবের মধ্যেও বলতেন, ক্যারিয়ারটা বার্সাতেই শেষ করতে চাই। স্পোর্তকে সম্প্রতি দেয়া এক সাক্ষাৎকারে খোলাখুলিই বলেছেন, বার্সাকে যে কোনো উপায়ে সাহায্য করতে পারলে আমি খুশি হবো।

ইঙ্গিত দিয়েছিলেন, যদি খেলোয়াড় হিসেবে ফেরার পথ না থাকে, তাহলে কোচ হিসেবে হলেও ফিরতে চান। তবে সদ্যই মেসির সাবেক সতীর্থ জাভিকে কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বার্সা। তাকে গুডলাকও জানিয়েছেন মেসি।

জাভির কারণে মেসির বার্সা প্রত্যাবর্তনে বাধা আসবে, এটা মানতে রাজি নন অনেকেই। বরং মেসির সাথে ক্লাবের যতটুকু দূরত্ব তৈরি হয়েছিল, জাভির কারণেই সেই পরিস্থিতি পাল্টাতে পারে বলে অনেকে আশা করছেন।

বাকি রইলো পিএসজির কথা। সেখানে গিয়ে মেসি স্বস্তি পাচ্ছেন বা পিএসজি মেসিকে নিয়ে স্বস্তিতে আছে- এ কথা বলা যাচ্ছে না। সেখানে গিয়েই কয়েকবার চোটে পড়েছেন।

আবার বার্সার গোলমেশিন পিএসজিতে গিয়ে নামের প্রতি তেমন একটা সুবিচার করতে পারছেন না। দলটির ক্রীড়া পরিচালক লিওনার্দো তো রীতিমতো বলেই দিয়েছেন, মেসি পিএসজিকে প্রাধান্য দিচ্ছেন কম।

সব মিলিয়ে বার্সা ভক্তরা যে কোনো সময় আবারও মেসিকে কাতালানে দেখার আশা করতেই পারেন। হয়তো ২০২৩-এ অথবা তার আগে-পরে।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *