Breaking News
Home / খেলাধুলা / অবশেষে কোচ ডমিঙ্গোকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত, নতুন বার্তা দিলো বিসিবি

অবশেষে কোচ ডমিঙ্গোকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত, নতুন বার্তা দিলো বিসিবি

অবশেষে কোচ ডমিঙ্গোকে নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত, নতুন বার্তা দিলো বিসিবি

বাংলাদেশ বার বার হেরে গেলেও বিসিবি থেকে খুশির খবর পেয়েছেন কোচ রাসেল ডমিঙ্গো-২০১৯ সালের ওয়ানডে বিশ্বকাপের পর চাকরি হারানো

স্টিভ রোডসের জায়গায় একই বছরের আগস্টে ২ বছরের মেয়াদে সাবেক সাউথ আফ্রিকান কোচ রাসেল ডোমিঙ্গোকে বাংলাদেশের হেড কোচ হিসেবে নিয়োগ দেন বিসিবি।

বাংলাদেশের হেড কোচ হিসেবে ১ম খুব বেশি সাফল্য না পেলেও কিছুদিন আগে নিজেদের মাঠে নিউজিল্যান্ড-অস্ট্রেলিয়া এর সাথে সিরিজ জয়েই কপাল খুলেছে এই কোচ ডমিঙ্গোর।

বাংলাদেশ বিশ্বকাপের প্রথম ম্যাচ স্কটল্যান্ডের সাথে হারার পরেও খুশির খবর পেয়েছিলেন কোচ ডমিঙ্গো। বিসিবির সঙ্গে নতুন চুক্তি করেছেন এই সাউথ আফ্রিকান কোচ। আগের থেকে বেশি বেতনে নতুন চুক্তি করেন এই কোচ।

কথা ছিল, এই টি-২০ বিশ্বকাপে বাংলাদেশ দলের পারফরম্যান্স দেখেই তাঁর বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। কিন্তু এর আগে দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে পর পর দুটি বড় সিরিজ জয়ে

সর্বোচ্চ ক্রিকেট প্রশাসনের মনোভাব এমন বদলে দিয়েছে যে ওমানে স্কটল্যান্ডের বিপক্ষে বিশ্বকাপ অভিযান শুরুর আগেই একরকম ডমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানো চূড়ান্ত হয়ে যায়।

ওমানে সপরিবারে খেলা দেখতে যাওয়ার আগেই ডমিঙ্গোর চুক্তির মেয়াদ বাড়ানোর আলোচনা করে গিয়েছিলেন বলে জানিয়েছিলেম জাতীয় দলের দেখভাল করা কমিটির প্রধান আকরাম খান। এই সাবেক অধিনায়ক জানিয়েছিলেন, ‘ডমিঙ্গোর বিষয়ে আমরা খুব ইতিবাচক আছি।

আশা করি, খুব তারাতা‌ড়িই আমরা বাকি আনুষ্ঠানিকতাও সেরে ফেলতে পারব। দলের পারফরম্যান্সে অবনতি তাঁর শুরুর সময়ের মতো আশঙ্কার পর্যায়ে চলে না গেলে ২০২৩ সালের ওয়ানডে বিশ্বকাপ পর্যন্তই থাকবেন ডমিঙ্গো।

আকরাম জানালেন তেমনই, ‘তাঁকে ২০২৩-এর বিশ্বকাপ পর্যন্তই রেখে দেওয়ার ভাবনা আমাদের।’ সে ক্ষেত্রে ২০২২ সালের অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় অনুষ্ঠেয় পরের টি-টোয়েন্টি বিশ্বকাপও পাচ্ছেন ডমিঙ্গো।

যদিও এবারের বিশ্বকাপ পর্যন্ত তাঁর চুক্তির মেয়াদ বৃদ্ধির আলোচনা পিছিয়ে গিয়েছিল। সেটি এগিয়ে আনার কারণ ব্যাখ্যায় আকরাম বলছিলেন, ‘জানেনই তো যে আমাদের পক্ষে একজন কোচ চলে গেলে আরেকজনকে পাওয়া কতটা কঠিন।

তা ছাড়া আমরা যেমন ভালো কোচ চাই, বাজারে তেমন খুব বেশি নেইও। থাকলেও নানা কারণেই বাংলাদেশে আসতে চান না।’ নতুন মেয়াদে ফুলেফেঁপে উঠবে এই দক্ষিণ আফ্রিকানের ব্যাংক অ্যাকাউন্টও।

শুরুতে বেতন ছিল ১৬ হাজার মার্কিন ডলারের বেশি। সেখান থেকে কর কেটে পেতেন ১২ হাজার ডলারের মতো। এক বছর পর চুক্তি অনুযায়ী আরো কিছু বেতন বেড়েছিল তাঁর।

এবার নতুন মেয়াদে কত বাড়ছে? আকরাম সে প্রসঙ্গে ঢুকলেনই না। তবে যত দূর জানা গেছে, নতুন মেয়াদে মাসে সাত হাজার ডলার বেশি পাবেন ডমিঙ্গো।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *