Breaking News
Home / খেলাধুলা / নির্বাচক প্যানেলে চমক,অবশেষে দায়িত্ব পেতে যাচ্ছে নতুন দুইজন

নির্বাচক প্যানেলে চমক,অবশেষে দায়িত্ব পেতে যাচ্ছে নতুন দুইজন

নির্বাচক প্যানেলে চমক,অবশেষে দায়িত্ব পেতে যাচ্ছে নতুন দুইজন

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক প্যানেলের মেয়াদ বাড়ছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ পর্যন্ত। এদিকে বর্তমান ৩ নির্বাচকের সাথে খুব শীঘ্রই যুক্ত হচ্ছেন আরও দুইজন। মূলত বয়স ভিত্তিকে দেখভাল করবেন নতুনরা।

বর্তমানে নির্বাচক প্যানেলে আছেন মিনহাজুল আবেদিন নান্নু, হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক। ২০১১ সাল থেকেই জাতীয় দলের নির্বাচক প্যানেলে আছেন নান্নু-বাশার।

২০১৭ সাল পর্যন্ত নান্নু কাজ করেছেন দুই প্রধান নির্বাচক আকরাম খান ও ফারুক আহমেদের অধীনে। তবে আব্দুর রাজ্জাক তাদের দুজনের সাথে যোগ দেন গত বছর শুরুর দিকে। ২০১৭ সালে ফারুক আহমেদ পদত্যাগের পর প্রধান নির্বাচকের দায়িত্ব পান নান্নু।

কয়েক দফা মেয়াদ বেড়ে যা এখনো চলছে। গত বছর ডিসেম্বরে দুজনের মেয়াদ শেষ হলেও কাজ চালিয়ে যেতে বলে বিসিবি। আর সেটিই এবার আনুষ্ঠানিকভাবে বাড়লো।

বোর্ড সভা শেষে তা নিশ্চিত করেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। তিনি বলেন, ‘আমাদের সভার একটি আলোচ্য বিষয় ছিল জাতীয় দলের নির্বাচক প্যানেল। তো এখন আমাদের প্যানেলে তিনজন আছেন।

আমরা ক্রিকেট অপ্সকে (বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটি) বলেছিলাম নতুন কারও নাম সুপারিশ করতে। তারা সেটি করতে পারেনি, নতুন কাউকে এ দায়িত্বের জন্য খুঁজে পায়নি।

’‘তবে অপারেশন্স থেকে প্রস্তাব দেওয়া হয়েছে, বর্তমান প্যানেলের মেয়াদ আগামী বছরের বিশ্বকাপ পর্যন্ত বাড়িয়ে দেওয়া হোক। এর মধ্যে আমরা কিছু একটা ব্যবস্থা করবো।

তো এর সঙ্গে শুধু যুক্ত হয়েছে, আরও দুজন নির্বাচক বাড়ানো হবে। এই তালিকায় আছে তিনজনের নাম তারা হলেন অপি,সেজান,শিপন এবং হান্নান এদের মধ্যে থেকে নেওয়া হবে দুজনকে।

‘এখন যেটা হয়েছে, আমাদের অনেক খেলা। বয়সভিত্তিক ক্রিকেটেও যে খেলাগুলো হয় সবগুলো তাদের (বর্তমান প্যানেল) পক্ষে দেখা সম্ভব নয়। কারণ আমাদের জাতীয় দলের খেলাই এতো।

সেজন্য আরও দুজনকে আমরা অন্তর্ভুক্ত করবো।
এদিকে বিসিবিতে গত বছর যুক্ত হন সাবেক দুই ক্রিকেটার নাফিস ইকবাল ও শাহরীয়ার নাফিস।

নাফিস ইকবাল আছেন জাতীয় দলের ম্যানেজার হিসেবে, শাহরীয়ার নাফিস ক্রিকেট পরিচালনা বিভাগের ডেপুটি ম্যানেজার হিসেবে। দুজনের চাকরিই স্থায়ী হয়েছে বোর্ড সভায়।

About admin

Check Also

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম

বিশ্বকাপে বাংলাদেশ দলে কারা থাকছেন? এলো যাদের নাম চলতি বছরেই ভারতে হবে ক্রিকেটের সবচেয়ে বড় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *